ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কোনো দেশই ষড়যন্ত্র করে নির্বাচন বানচাল করতে পারবে না: কৃষিমন্ত্রী 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২৩
কোনো দেশই ষড়যন্ত্র করে নির্বাচন বানচাল করতে পারবে না: কৃষিমন্ত্রী 

টাঙ্গাইল: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, আগামী ৩ মাস পর জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে তা গোটা পৃথিবীর কাছে গ্রহণযোগ্যতা পাবে। কোনো দেশই কোনো ষড়যন্ত্র করে নির্বাচনকে বানচাল করতে পারবে না বলে আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি।

 

শনিবার (০৭ অক্টোবর) দুপুরে টাঙ্গাইলের মধুপুর উপজেলার শোলাকুড়ি দোখলা রেস্ট হাউজে বঙ্গবন্ধুর ম্যুরাল ও দুটি বন বিভাগের ব্যারাক উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।  

ড. আব্দুর রাজ্জাক বলেন, দেশের একটি বড় দল এই জাতীয় নির্বাচনকে বানচাল করতে চেষ্টা করছে। কিন্তু বর্তমানে পুলিশ প্রশাসন খুবই তৎপর রয়েছে। তারা সকল ষড়যন্ত্র মোকাবিলা করতে সক্ষম হবে। এদেশের জনগণ আমাদের সঙ্গে আছে। এদেশের মানুষ যদি আবারও শেখ হাসিনাকে ভোট দেয় তাহলে এই উন্নয়নের ধারা অব্যাহত থাকবে। কোনো দেশ যদি নির্বাচন বানচালের চেষ্টা করে তাহলে সেই ষড়যন্ত্র মোকাবিলা করব।

তিনি বলেন, আমেরিকায় কয়জন মানুষ যায়? তারা নিষেধাজ্ঞা দিয়ে কি করবে? গুলশান, বনানীর বড়লোকের ছেলেরা আমেরিকায় যায়। তারা না গেলে বাংলাদেশের কোনো ক্ষতি হবে না। কিছু মানুষকে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে, যারা গুলশান বনানীতে বসবাস করেন। তারাই আমেরিকা যায়। আমাদের আমেরিকা না গেলেও চলবে।  

কৃষিমন্ত্রী বলেন, দু-একজন মন্ত্রী আমেরিকা না গেলে ক্ষতি হবে না। আমরা জেলে যাওয়ার জন্য প্রস্তুত। ভিসা দিয়ে আমেরিকা যেতে পারব না। এটা আমাদের কোনো বিষয় না। নয় মাস একটি রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে আমরা বাংলাদেশ স্বাধীন করেছি। অর্থনৈতিকভাবে যদি তারা স্যাংশন দেয় আমরাও দেখব কীভাবে মোকাবিলা করা যায়।

এসময় বিশেষ অতিথি হিসেবে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাহাব উদ্দিন বলেন, সামাজিক বনায়নের মাধ্যমে এখন পর্যন্ত ২২ শতাংশ করতে পেরেছি। তবে প্রধানমন্ত্রীর সহযোগিতায় ২৫ শতাংশ করতে চেষ্টা করছি। সামাজিক বনায়নের কর্মসূচি হাতে নিয়েছি।

উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম এমপি, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আইরিন আক্তার, বিভাগীয় বন কর্মকর্তা সাজ্জাদুজ্জামান, মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা ইয়াসমিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।