ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

রাজনীতি

বিএনপির আন্দোলন ঘিরে সন্ত্রাসী কর্মকাণ্ডের আশঙ্কা আ. লীগের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৩
বিএনপির আন্দোলন ঘিরে সন্ত্রাসী কর্মকাণ্ডের আশঙ্কা আ. লীগের যৌথসভায় ওবায়দুল কাদের। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: বিএনপির আন্দোলনকে কেন্দ্র করে দেশে সন্ত্রাসী কর্মকাণ্ড ও অস্থিতিশীল পরিস্থিতির আশঙ্কা করছে আওয়ামী লীগ। বিএনপি সন্ত্রাসী কর্মকাণ্ড ঘটিয়ে সরকারকে বিপদে ফেলতে পারে বলেও আশঙ্কা দলটির।

 

রোববার (১ অক্টোবর) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত দলের সম্পাদকমণ্ডলীর যৌথসভায় এসব আশঙ্কা কথা জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সভার শুরুতে দেওয়া বক্তব্যে ওবায়দুল কাদের বলেন, এখন সময়টা খারাপ। রাজনীতিতে একটা চ্যালেঞ্জের মধ্যে আছি। তাদের জনসমর্থন নেই। সমর্থন যদি থাকতো, তাহলে এতদিন তারা সরকারের বারোটা বাজাতো।

এ সময় ঢাকায় শক্ত অবস্থান গড়ে তুলতে দলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার ওপর জোর দিয়ে তিনি বলেন, বিএনপি সন্ত্রাসী কর্মকাণ্ড ঘটিয়ে সরকারকে বিপদে ফেলতে চায়। এখন তারা চাইবে সন্ত্রাসী কার্যক্রম করতে, সরকারকে বিপদে ফেলতে, কোণঠাসা করতে। তারা ঘেরাও করবে, অবরোধ করবে, লংমার্চ করবে- এসব সন্ত্রাসী কার্যক্রমের দিকে তারা যাচ্ছে।

দলের নেতাকর্মীদের উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমাদের শপথ নিতে হবে এসব সন্ত্রাস আমরা ঐক্যবদ্ধভাবে প্রতিহত করব। বাংলার মাটিতে নির্বাচন হবে, সহিংসতা আমরা ঐক্যবদ্ধ মোকাবিলা করে নির্বাচন করব। কোনো সহিংসতাকে আমরা প্রশ্রয় দেবো না।

তিনি বলেন, লন্ডন থেকে বসে বসে নাটাই ঘোরানো হচ্ছে। ২০১৩, ১৪ ও ১৫ সালে যা ঘটেছে, তার পুনরাবৃত্তি ঘটানোর চক্রান্ত আছে। ষড়যন্ত্র দেশে আছে, বিদেশেও আছে। শেখ হাসিনার এত উন্নয়ন-অর্জন তাদের সহ্য হয় না। কেন, কীভাবে বাংলাদেশ এতো এগিয়ে গেল, তা অনেকেরই সহ্য হয় না।  

তিনি আরও বলেন, ১/১১ এর মতো, ২০০১ সালের মতো অস্বাভাবিক সরকার প্রতিষ্ঠা করার এক সুগভীর চক্রান্ত চলছে। তাদের কথা, ক্ষমতায় না যাই, শেখ হাসিনাকে ক্ষমতায় থাকতে দেবো না, হত্যা করতে হবে। তাদের শত্রু শেখ হাসিনা। তাদের টার্গেটই হলো শেখ হাসিনা। এজন্য তারা চক্রান্ত করছে।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৩
এসকে/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।