ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচনে যাবে না বিএনপি: জয়নুল আবেদীন

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২৩
তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচনে যাবে না বিএনপি: জয়নুল আবেদীন

রাজশাহী: তত্ত্বাবধায়ক সরকার ছাড়া কোনো নির্বাচনে বিএনপি অংশ নেবে না বলে মন্তব্য করেছেন সুপ্রিম কোর্ট বার সমিতির সাবেক সভাপতি ও ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্টের আহ্বায়ক অ্যাডভোকেট জয়নুল আবেদীন।  

বুধবার (২০ সেপ্টেম্বর) বিকেলে রাজশাহী নগরীর ভুবনমোহন পার্কে ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্ট রাজশাহী বার ইউনিট আয়োজিত আইনজীবীদের পদযাত্রা ও সমাবেশে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সরকার এখন অস্থির হয়ে গেছে। আওয়ামী লীগের রেকর্ড খারাপ। ২০০৮ সালে তারা আঁতাত করে তারা ক্ষমতায় এসেছিল। তারপরে থেকে কোথাও ভোট নেই। তাই আইনজীবী জনতা ঐক্যবদ্ধ হয়েছে, ‘দফা এক, দাবি এক, শেখ হাসিনার পদত্যাগ’। এতেই শেখ হাসিনার কলিজা কেঁপেছে ৷ তাই পাশের দেশে গেছেন। অনেক রিকোয়েস্ট করে বাইডেনের সঙ্গে একটা সেল্ফি তুলে প্রচার করছেন আমেরিকা আমাদের সঙ্গে আছেন; এটা দেখাতে। এরপর ফ্রান্সের রাষ্ট্রপ্রধানকে আনলেন। এত কিছু করেও পার পাওয়া যাচ্ছে না।  

তিনি বলেন, সরকারকে বলছি- বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠান। আপনার দিন প্রায় শেষ। খালেদা জিয়াও মুক্তি পাবে। গণতন্ত্র মুক্তি পাবে এবং বিচারবিভাগও স্বাধীন হবে।

বক্তব্য শেষে বিএনপিপন্থী আইনজীবী নেতৃবৃন্দ রাজশাহী শহরে পদযাত্রা বের করেন। আইনজীবীরা নগরীর ভূবনমোহন পার্ক থেকে পদযাত্রা নিয়ে সোনাদিঘী মোড় হয়ে সাহেববাজার জিরোপয়েন্টে যায়। ওই সড়ক হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় ভূবনমোহন পার্কে গিয়ে পদযাত্রা শেষ হয়।

ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্ট রাজশাহী শাখার আহ্বায়ক অ্যাডভোকেট আবুল কাশেমের সভাপতিত্বে সমাবেশে বিশেষে অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, আইনজীবী ফোরাম কেন্দ্রীয় কমিটির মহাসচিব ব্যারিস্টার কায়সার কামাল, সুপ্রিম কোট বার অ্যাসোসিয়েশনের এডহক কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট মহসিন রশিদ, ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্টের কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট জগলুল হায়দার ও কে.এম জাবিল, বিকল্প ধারার মহাসচিব শাহ আহম্মেদ বাদল, আব্দুল জব্বার ভূইয়া, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্ট এর কেন্দ্রীয় কমিটির সমন্বয়ক সৈয়দ মামুন মাহমুদ, রাজশাহী মহানগর বিএনপি’র আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এরশাদ আলী ঈশা, গণঅধিকার পরিষদের নূর-ই-এরশাদ সিদ্দিকী, রাজশাহী আইনজীবী ফোরাম এর সভাপতি অ্যাডভোকেট মাইনুল আহসান পান্না ও  অ্যাডভোকেট আবু মোহাম্মদ সেলিম, ব্যারিস্টারর মাহফুজুর রহমান মিলন।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২৩
এসএস/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।