ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

দলীয় সরকারের অধীনে নির্বাচন মানে ধোঁকাবাজি: চরমোনাই পীর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২৩
দলীয় সরকারের অধীনে নির্বাচন মানে ধোঁকাবাজি: চরমোনাই পীর

ফেনী: ইসলামি আন্দোলনের আমির চরমোনাই পীর মাওলানা সৈয়দ রেজাউল করিম বলেছেন, দলীয় সরকারের অধীনে নির্বাচন মানে ধোঁকাবাজি নির্বাচন। এমন নির্বাচন দেশের মানুষ চায় না।

এজন্য  আগামীতে জাতীয় সরকারের অধীনে একটি স্বচ্ছ ও নিরপেক্ষ নির্বাচনের জন্য ইসলামি আন্দোলন কাজ করে যাচ্ছে।

সোমবার (১৮ সেপ্টেম্বর) সোমবার (১৮ আগস্ট) বিকেলে ফেনী শহরের মিজান ময়দানে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, নির্বাচন কমিশনারের পদত্যাগ ও জাতীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আয়োজিত জনসভায় তিনি এসব কথা বলেন।

চরমোনাই পীর বলেন, বাংলাদেশের মানুষ দলীয় সরকারের অধীনে ২০১৪ এবং ২০১৮ সালের নির্বাচন দেখেছে। ওই নির্বাচনে দিনের ভোট রাতেই বাক্সভর্তি করে রাখা হয়েছে। এ ধরনের বিতর্কিত একটি নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসেছে। বর্তমান সরকার রাতের ভোটের সরকার। এটি এক প্রকারের অবৈধ সরকার। আজকের এ প্রেক্ষাপটে আবার দলীয় সরকারের অধীনে নির্বাচন করে আওয়ামী লীগ ক্ষমতায় থাকতে চায়।  

ফেনী জেলা ইসলামি আন্দোলনের সভাপতি মাওলানা নুরুল করিমের সভাপতিত্বে সেক্রেটারি  মাওলানা একরামুল হক ভূঁইয়ার সঞ্চালনায় অনুষ্ঠিত জনসভায় বিশেষ অতিথির বক্তব্য দেন- ইসলামী আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য আশরাফ আলী আকন, ইসলামী আন্দোলনের মহিলা বিষয়ক সম্পাদক মাওলানা মুহাম্মদ নেছার উদ্দিন, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক জান্নাতুল ইসলাম, ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল মাওলানা খলিলুর রহমান, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি শরিফুল ইসলাম রিয়াদ।

এ সময় আরও বক্তব্য দেন- জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কেন্দ্রীয় সদস্য মাওলানা ফরিদ উদ্দিন আল মোবারক, জেলা আন্দোলনের উপদেষ্টা মাওলানা নুরুল করিম বেলালী, মাওলানা কাজী গোলাম কিবরিয়া ও মাওলানা মীর আহমদ মীরু।

বাংলাদেশ সময়: ০৮৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২৩
এসএইচডি/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।