ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ইউনূসের মামলা আ. লীগ করেনি, বঞ্চিত শ্রমিকরা করেছে: সেতুমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৩
ইউনূসের মামলা আ. লীগ করেনি, বঞ্চিত শ্রমিকরা করেছে: সেতুমন্ত্রী সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

ঢাকা: নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. ইউনূসের মামলা স্থগিত করার চিঠির পরিপ্রেক্ষিতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ড. ইউনূসের বিরুদ্ধে মামলা আওয়ামী লীগ করেনি। বঞ্চিত শ্রমিকরা এখানে মামলা করেছে।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) বিকেল সাড়ে পাঁচটায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের সমাবেশের প্রস্তুতি পরিদর্শনে এসে এসব কথা বলেন তিনি।  

এ সময় আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য আবদুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, কেউ ট্যাক্স ফাঁকি দিলে,  গরিবের অর্থ আত্মসাৎ করলে তার বিরুদ্ধে মামলা হবে না? 

ড. ইউনুসকে নিয়ে এখন নোবেল বিজয়ীদের সঙ্গে বারাক ওবামা, হিলারি ক্লিনটনের যে বিবৃতির দুটি অংশ রয়েছে একটি অংশ হলো তার বিরুদ্ধে যত মামলা তা স্থগিত করে দিতে, মানবিক কারণেও না। এই স্পেস কিনতে দুই মিলিয়ন ডলার খরচ হয়েছে যা পত্রিকায় উঠে এসেছে । তিনি এমন বহু কাজ করেন যার আয়ের সঙ্গে ব্যয়ের কোনো সঙ্গতি আমরা পাই না।

তার বিরুদ্ধে শ্রমিক মামলা করেছে, আওয়ামী লীগ মামলা করেনি। মামলা করেছে বঞ্চিত শ্রমিকরা। যাদের অর্থ আত্মসাৎ করেছে এবং ট্যাক্স ফাঁকি দেওয়া হয়েছে। মামলা হয়েছে সে কারণে। এখন কি আমাদের দেশে আইন নেই? আইনের শাসন নেই? বিচারব্যবস্থা নেই? যে কেউ ট্যাক্স ফাঁকি দিলে, শ্রমিকের অর্থ আত্মসাৎ করলে এ নিয়ে মামলা হবে না?  এ ধরনের অভিযোগের বিচার হবে না ? কেন এটি স্থগিত করতে হবে?

প্রধানমন্ত্রী যে কথা বলেছেন, আমি সেই কথার প্রতিধ্বনি করে বলবো যদি তাদের এ বিষয়ে কোনো সংশয় থাকে, তাহলে এ বিষয়ে এক্সপার্ট এক্সপেরিয়েন্স (দক্ষ, অভিজ্ঞ) ব্যক্তি থাকলে তারা বাংলাদেশে তদন্ত করতে পাঠাতে পারে। তথ্য উপাত্ত বের করুক। এর ভেতরে কি আছে, এ মামলা জাস্টিফাইড কি না-তারা এটি করতে পারে।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৩
এসকেবি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।