ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শোকদিবসের ছবি পোস্ট: পদ হারালেন বিএনপি নেতা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
শোকদিবসের ছবি পোস্ট: পদ হারালেন বিএনপি নেতা

নোয়াখালী: নিজের ফেসবুকে জাতীয় শোকদিবসের অনুষ্ঠানের ছবি পোস্ট করায় নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার পৌর বিএনপির সভাপতি কাজী আব্দুর রহিমকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।  

একই সঙ্গে প্রফেসর আবু শাহাদাত মো. মোকাররম বিল্লাহকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয়।

 

বুধবার (৩০ আগস্ট) বিকেলে বিষয়টি নিশ্চিত করেন নোয়াখালী জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রহমান।  

এর আগে, গত ২৮ আগস্ট জেলা বিএনপির সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।  

জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রহমান জানান, একটি বিষয়ের আলোকে হাতিয়া পৌর বিএনপির সভাপতি কাজী আবদুর রহিমকে গত ১৭ আগস্ট কারণ দর্শানো (শোকজ) নোটিশ দেওয়া হয়। তবে ওই নোটিশের সন্তোষজনক উত্তর দিতে না পারায় তাকে সব পদ থেকে অব্যাহতি দেওয়া হয়।  

অব্যাহতিপত্রে বলা হয়েছে, দলীয় শৃঙ্খলা পরিপন্থী কাজে লিপ্ত থাকায় কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়েছিল। কিন্তু তিনি যে লিখিত জবাব দিয়েছেন, তা সন্তোষজনক নয়। এজন্য তাকে পৌর বিএনপির সভাপতিসহ সব পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।  

জানা গেছে, কাজী আবদুর রহিম হাতিয়া পৌরসভা বিএনপির সভাপতি এবং হাতিয়া রহমানিয়া ফাজিল মাদরাসার শিক্ষক ছিলেন। গত ১৫ আগস্ট মাদরাসার আয়োজনে জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে যান তিনি। এরপর সেই ছবি নিজের ফেসবুক আইডি থেকে পোস্ট করেন। পরে দলীয় নেতাকর্মীদের সমালোচনার মুখে তিনি পোস্ট সরিয়ে নেন। এরপর স্থানীয় বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সেই পোস্টের স্ক্রিনশট নিয়ে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য জেলা নেতাদের কাছে দাবি জানান।  

সদ্য পদ হারানো কাজী আবদুর রহিম জানান, তার কার্যক্রম দলের পছন্দ না হওয়ায় তাকে পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

>> শোকদিবসের ছবি ফেসবুকে পোস্ট, বিএনপি নেতাকে শোকজ  

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।