ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দুই সপ্তাহের ব্যবধানে বীরগঞ্জে ফের কঙ্কাল চুরি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৫ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২৩
দুই সপ্তাহের ব্যবধানে বীরগঞ্জে ফের কঙ্কাল চুরি

দিনাজপুর: দুই সপ্তাহের ব্যবধানে দিনাজপুরের বীরগঞ্জে কবরস্থান থেকে আবারও কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। কঙ্কাল চুরির ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) সকালে বীরগঞ্জ উপজেলার মোহনপুর ইউনিয়নের চৌধুরীহাট বালাপুকুর কবরস্থানের সাতটি কবর খোঁড়া অবস্থায় দেখতে পান স্থানীয়রা।  

এর আগে, গত ১০ আগস্ট একই ইউনিয়নের তুলসীপুর কেন্দ্রীয় কবরস্থান থেকে ১১টি কঙ্কাল চুরির ঘটনা ঘটে।  

জানা গেছে, গতকাল বৃহস্পতিবার (২৪ আগস্ট) সকালে কবরস্থানের পাশে বেগুন ক্ষেতে কাজ করতে একটি কবর খোঁড়া অবস্থায় দেখতে পান মঞ্জুরুল ইসলাম নামে স্থানীয় এক বাসিন্দা। এরপর কবরস্থানের ভেতরে গিয়ে বেশ কয়েকটি কবর ভাঙা ও মাটি সরে যাওয়া দেখতে পান তিনি। পরে বিষয়টি মোহনপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শাহিনুর রহমান চৌধুরী শাহিনকে অবহিত করেন।

মোহনপুর ইউপি চেয়ারম্যান শাহিনুর রহমান বলেন, বৃহস্পতিবার সকালে বিষয়টি আমি জানতে পেরে প্রশাসনকে জানাই। পরে বীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফজলে এলাহী, অতিরিক্ত পুলিশ সুপার (বীরগঞ্জ সার্কেল) খোদাদাদ সুমনসহ বীরগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।  

বীরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) ময়নুল ইসলাম জানান, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। ইতোমধ্যে তদন্ত কার্যক্রম শুরু হয়েছে।  

এ বিষয়ে বীরগঞ্জ ইউএনও ফজলে এলাহী জানান, ঘটনাস্থল পরিদর্শন করে বিষয়টি প্রশাসনের পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ঠাকুরগাঁও ক্রাইমসিন বিভাগকে তদন্তের জন্য দায়িত্ব দেওয়া হয়েছে। এ ঘটনায় কবরস্থানে সাতদিনের জন্য বিশেষ নজরদারি বাড়ানো হয়েছে। এলাকাবাসী এবং স্বজনরা যেন আতঙ্কিত না হয়, সেজন্য স্থানীয় চেয়ারম্যানদের উদ্যোগে এলাকায় মতবিনিময় করা হবে।

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।