ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

জনগণ ফ্যাসিস্ট সরকারকে ক্ষমতায় দেখতে চায় না: শাহজাহান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২৩
জনগণ ফ্যাসিস্ট সরকারকে ক্ষমতায় দেখতে চায় না: শাহজাহান , বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান

নোয়াখালী: বাংলাদেশের জনগণ ফ্যাসিস্ট হাসিনা সরকারকে ক্ষমতায় দেখতে চায় না বলে মন্তব্য করেছেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান।

তিনি বলেন, বিএনপি কি করবে, অন্যান্য রাজনৈতিক দল কি করবে, সেটি বড় কথা নয়।

দেশের জনগণ এরই মধ্যে সিন্ধান্ত নিয়েছে ফ্যাসিস্ট হাসিনা সরকারকে আর ক্ষমতায় দেখতে চায় না।

শনিবার (১৯ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে নোয়াখালী প্রেসক্লাব চত্বরে আয়োজিত পদযাত্রায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনার পদত্যাগ এবং প্রতিহিংসার বিচারে বন্দি বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও উন্নত চিকিৎসার দাবিতে নোয়াখালী জেলা বিএনপি ও সহযোগী গঠনগুলো এ পদযাত্রার আয়োজন করে।

এ সময় জামায়াত নেতা দেলোয়ার হোসাইন সাঈদীর প্রসঙ্গ টেনে মো. শাহজাহান বলেন, এ জালিম সরকার মাওলানা দেলেয়ার হোসাইন সাঈদীর জানাজা থেকে মানুষকে বঞ্চিত করেছে। এ সরকার আর বেশি দিন ক্ষমতায় থাকতে পারবে না, এ সরকারের পতন অনিবার্য। হাসিনা সরকারের আয়ু নেই। এ সময় তিনি প্রয়োজনে নেতাকর্মীদের শাহাদাতের মৃত্যুর জন্য প্রস্তুত থাকতে বলেন।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আপনারা শৃঙ্খলার সঙ্গে আন্দোলনের মাঠে থাকবেন।  অবশ্যই আমাদের জয় হবে, গণতন্ত্রের জয় হবে। বেগম খালেদা জিয়া তিনবারের প্রধানমন্ত্রী, এখন জেলে। হাসিনার পতন রাজনৈতিকভাবে হয়ে গেছে। এখন জোর করে ক্ষমতায় আছে। জোর করেও আর বেশি দিন থাকতে পারবে না। এখন গ্রামের মানুষও মামলা আর গ্রেপ্তারকে ভয় করে না।

শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বলেন, তার জন্য ভালো দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে দিয়ে, সব বিরোধী দলের রাজনৈতিক বক্তব্য ও জনগণের সেন্টিমেন্ট আমলে নিয়ে স্বেচ্ছায় পদত্যাগ করা। এরপর একটি কেয়ারটেকার সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করে সংসদ নির্বাচনের ব্যবস্থা করা। না হয় আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করে, এমনকি বিচারালয়কে ব্যবহার করে ক্ষমতায় টিকে থাকতে পারবে না।

তিনি বলেন, আজকে ব্যাংকে টাকা নেই, রিজার্ভে টাকা নেই। সব লুটপাট করে নিয়ে গেছে। জনগণের আন্দোলন কখনো বৃথা যায় না। পৃথিবীর কোনো জায়গায় জনগণের আন্দোলন ও গণশক্তিকে প্রশাসন ব্যবহার করে দমন করতে পারে না। অতএব বাংলাদেশেও এটি পারবে না। আজকে শুধু বাংলাদেশের মানুষ সরকারের বিরুদ্ধে আন্দোলন করছে না। আজকে সারা পৃথিবী সরকারের বিরুদ্ধে।

পদযাত্রা সমাবেশে তিনি নির্বাচন প্রসঙ্গ টেনে বলেন, দেশকে রক্তপাত,গৃহযুদ্ধের দিকে ঠেলে না দিয়ে, অর্থনীতিকে ধ্বংসের দিকে ঠেলে না দিয়ে, নিরেপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করা হোক। তারেক রহমানের ভয় নেই। জনগণের আদালতে নির্দোষ হয়ে তিনি বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবে।

জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার বিএসসির সভাপতিত্বে পদযাত্রায় আরও বক্তব্য রাখেন, নোয়াখালী-৫ আসনের সাবেক সংসদ সদস্য হাসনা জসিম উদ্দীন মওদুদ, জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রহমান।  

এ সময় সদর উপজেলা বিএনপির সভাপতি সলিম উল্যাহ বাহার হিরণ, নোয়াখালী পৌরসভা বিএনপির সভাপতি আবু নাছের,সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক জসিম উদ্দিন উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।