ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

জাবি ছাত্রলীগের চার নেতা-কর্মীর পদ স্থগিত

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৫ ঘণ্টা, আগস্ট ৬, ২০২৩
জাবি ছাত্রলীগের চার নেতা-কর্মীর পদ স্থগিত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগের চার নেতা-কর্মীর পদ স্থগিত করা হয়েছে।

শনিবার (৫ আগস্ট) রাতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল ও সাধারণ সম্পাদক মো. হাবিবুর রহমান লিটনের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পদ স্থগিত হওয়া ছাত্রলীগ নেতা-কর্মীরা হলেন- বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সদস্য খালিদ হাসান ধ্রুব এবং কর্মী নাইম আহমেদ, মাহমুদুল হাসান শান্ত ও রাইসুল ইসলাম রাহুল।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সদস্য খালিদ হাসান ধ্রুব এবং কর্মী নাইম আহমেদ, মাহমুদুল হাসান শান্ত ও রাইসুল ইসলাম রাহুলকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে বাংলাদেশ ছাত্রলীগের গঠনতন্ত্র ১৭ (খ) ধারা অনুযায়ী তাদের সদস্য পদ স্থগিত করা হলো।

এছাড়াও ভবিষ্যতে তাদের অসামাজিক, অনৈতিক এবং সংগঠন পরিপন্থী কোনো কর্মকাণ্ডের দায়ভার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ বহন করবে না বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে।

জানা যায়, গত মঙ্গলবার (১ আগস্ট) কক্ষ সংকটের কারণে বিশ্ববিদ্যালয়ের মীর মোশাররফ হোসেন হলে ছাত্রলীগের সিনিয়র নেতাদের কক্ষে হামলা চালিয়ে ভাঙচুর করেছেন জুনিয়র নেতাকর্মীরা। এ ঘটনায় জড়িত থাকায় চার নেতা-কর্মীর পদ স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

বাংলাদেশ সময়: ০৯৩৩ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।