ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

রাজনীতি

নিষেধাজ্ঞার পরও ঢাকায় জামায়াতের ব্যাপক শোডাউন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৩
নিষেধাজ্ঞার পরও ঢাকায় জামায়াতের ব্যাপক শোডাউন

ঢাকা: রাজধানীতে সমাবেশ করতে না দেওয়ায় ঢাকার গুরুত্বপূর্ণ দুটি স্থানে শতশত নেতাকর্মী নিয়ে ব্যাপক শোডাউন করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।  

শুক্রবার (৪ আগস্ট) দুপুরে জুমার নামাজের পর মতিঝিল এলাকায় শোডাউন করেছে ঢাকা মহানগরী দক্ষিণ।

অপরদিকে মিরপুর এলাকায় বিক্ষোভ মিছিল নিয়ে শোডাউন করেছে ঢাকা মহানগরী উত্তর।

এ সময় সংক্ষিপ্ত সমাবেশ থেকে সরকারকে কঠোর হুঁশিয়ারি দেন জামায়াত নেতারা। তত্ত্বাবধায়ক সরকার দাবি না মানলে এবং কর্মসূচিতে অনুমতি না দিলে জামায়াত জনগণকে সঙ্গে নিয়ে সরকারকে সরাতে বাধ্য করবেন বলেও ঘোষণা দেন তারা।

সমাবেশে জামায়াতের নেতা নুরুল ইসলাম বুলবুল বলেন, তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে রাজধানীসহ সারাদেশে আমরা দুর্বার আন্দোলন গড়ে তুলব। এ সরকারকে সরে যেতে বাধ্য করব। তত্ত্বাবধায়ক সরকারের দাবি আদায় পর্যন্ত বাংলাদেশ জামায়াতে ইসলামী আগামী নির্বাচন পর্যন্ত রাজপথে থাকবে। দলে আটক শীর্ষ নেতাকর্মীদের অবিলম্বে মুক্তি দিতে হবে। জনগণ ফুঁসে উঠেছে। রাজনৈতিক দলের শীর্ষ নেতাকর্মীদের সরকার নির্বাচন থেকে দূরে সরিয়ে রাখতে উদ্দেশ্যমূলক সাজা দিচ্ছে।

জানা যায়, ৪ আগস্ট রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে না দেওয়ার প্রতিবাদে বাদ জুমা রাজধানীর প্রাণকেন্দ্র মতিঝিলে কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুলের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি মতিঝিল থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কমলাপুর রেলস্টেশনের সামনে প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়।  

এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমীর অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন, ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি দেলওয়ার হোসাইনসহ আরও অনেকে।

এদিকে রাজধানীর মিরপুর-১ এ কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড.মুহাম্মদ রেজাউল করিমের নেতৃত্বে বাদ জুমা হাজার হাজার মানুষ বিক্ষোভ মিছিলে অংশ নেয়। মিরপুর-১ গোল চত্বর থেকে শুরু হয়ে টেকনিক্যাল মোড়ে এসে পথসভার মাধ্যমে মিছিল শেষ হয়।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি মাহফুজুর রহমান, নাজিমুদ্দিন মোল্লা, ডা.ফখরুদ্দিন মানিক, মহানগরী কর্মপরিষদ সদস্য জামাল উদ্দিন, মুহিবুল্লাহ জিয়াউল হাসান, আতাউর রহমান সরকার ও নাসির উদ্দীন।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৩
ইএসএস/ এমকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।