ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আ.লীগের উপকমিটি থেকে পিএসসি সদস্য দেলোয়ারের নাম প্রত্যাহার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, আগস্ট ১, ২০২৩
আ.লীগের উপকমিটি থেকে পিএসসি সদস্য দেলোয়ারের নাম প্রত্যাহার

ঢাকা: আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপকমিটি থেকে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সদস্য অধ্যাপক দেলোয়ার হোসেনের নাম প্রত্যাহার করা হয়েছে।

উপকমিটির সদস্যসচিব শাম্মী আহমেদ বিজ্ঞপ্তিতে গণমাধ্যমকে বিষয়টি জানিয়েছেন।

সাংবিধানিক পদে থেকেও দেলোয়ার হোসেনের রাজনৈতিক দলের কমিটির সদস্য হওয়া নিয়ে একটি গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হওয়ার পরে এটি নিয়ে আলোচনা শুরু হয়।

আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপকমিটির বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘আন্তর্জাতিক বিষয়ক উপকমিটিতে পাঁচজন বিশেষজ্ঞের নাম অন্তর্ভুক্ত করা হয়। এর মধ্যে অন্যতম ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক দেলোয়ার হোসেন। কিন্তু পরবর্তী সময়ে আমরা জানতে পারি, বর্তমানে তিনি সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সদস্য হিসেবে কর্মরত। সেই হিসেবে বিশেষজ্ঞ প্যানেল থেকে তার নাম প্রত্যাহার করে নিয়েছি। ’

এর আগে গত ২৪ জুলাই আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপকমিটি ঘোষণা করা হয়। এ উপকমিটিতে বিশেষজ্ঞ সদস্য হিসেবে নাম ছিল অধ্যাপক দেলোয়ার হোসেনের।  

২০২২ সালের ৩ ফেব্রুয়ারি তৎকালীন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ অধ্যাপক দেলোয়ারকে পিএসসির সদস্য পদে নিয়োগ দেন।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, আগস্ট ০১, ২০২৩
এনবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।