ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

হাবিপ্রবিতে বিএনপি-ছাত্রলীগ সংঘর্ষে আহত ২০, বাস ভাঙচুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, জুলাই ১৯, ২০২৩
হাবিপ্রবিতে বিএনপি-ছাত্রলীগ সংঘর্ষে আহত ২০, বাস ভাঙচুর

দিনাজপুর: দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) ছাত্রলীগের নেতাকর্মী ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়েছে। এতে আহত হয়েছেন উভয়পক্ষের অন্তত ২০ জন।

 

বুধবার (১৯ জুলাই) দুপুর ১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সামনের সড়কে দফায় দফায় এ সংঘর্ষ হয়। সংঘর্ষের পর থেকে এ সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

জানা গেছে, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এক দফা দাবিতে ঠাকুরগাঁও ও পঞ্চগড় থেকে বিএনপির নেতাকর্মীরা বাসে করে দিনাজপুরে বিভাগীয় পদযাত্রায় অংশ নিতে আসছিলেন। দুপুরে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সামনে বিএনপির নেতাকর্মীদের বহনকারী একটি বাস আটকে ছাত্রলীগের নেতাকর্মীরা ভাঙচুর করেন। এসময় বিএনপির নেতাকর্মীরা ছাত্রলীগের নেতাকর্মীদের ধাওয়া করেন। বিএনপির নেতাকর্মীরা হাবিপ্রবির বিভিন্ন আবাসিক ভবনের জানালা-দরজা ভাঙচুরের চেষ্টা করেন। এরপর থেমে থেকে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ চলে। এসময় চারটি বাস ভাঙচুর করা হয়। সংঘর্ষে দুই পক্ষের অন্তত ২০ জন আহত হন। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে কোতোয়ালি থানা পুলিশ ও জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যদের মোতায়েন করা হয়েছে।  

ছাত্রলীগ নেতা শাহ আলম জানান, বিএনপির নেতাকর্মীদের হামলায় ছাত্রলীগের আট থেকে ১০ জন আহত হয়েছেন। সেই সঙ্গে হামলায় আবাসিক ভবনের জানালা ভাঙচুর করা হয়েছে। ভেটেরিনারি হাসপাতালের সামনের মূল ফটকও ভাঙচুর করেন বিএনপির নেতাকর্মীরা।

হাবিপ্রবির প্রক্টর ড. মামুনুর রশিদ বলেন, মিছিল নিয়ে আসার পথে বিএনপির নেতাকর্মীরা হঠাৎ করে শিক্ষার্থীদের ওপর হামলা করেন। ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের বাধা দিতে গেলে সংঘর্ষ বাধে। আমরা শিক্ষার্থীদের ক্যাম্পাসের ভেতর নিয়ে পরিস্থিতি শান্ত করতে চেষ্টা করছি।

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, জুলাই ১৯, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।