ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

খাগড়াছড়িতে বিএনপি নেতাদের বাড়িঘরে ভাঙচুরের অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, জুলাই ১৯, ২০২৩
খাগড়াছড়িতে বিএনপি নেতাদের বাড়িঘরে ভাঙচুরের অভিযোগ

খাগড়াছড়ি: জেলার বিভিন্ন স্থানে বিএনপি নেতাকর্মীদের বাড়িঘরে হামলা ও ভাঙচুরের অভিযোগ করেছে খাগড়াছড়ি জেলা বিএনপির নেতারা। এমন পরিস্থিতি অব্যাহত থাকলে জেলায় হরতাল-অবরোধের মতো কর্মসূচি ঘোষণা করবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন তারা।

বুধবার (১৯ জুলাই) বেলা ১১টায় খাগড়াছড়ির কলাবাগানস্থ নিজ বাড়িতে আয়োজিত সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূঁইয়া এই অভিযোগ করেন।

এ সময় জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমএন আবছার, বিএনপি নেতা অনিমেষ চাকমা রিংকু, মোশারফ হোসেন, নজরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে ওয়াদুদ ভূঁইয়া মঙ্গলবার সংঘঠিত সংঘর্ষের জন্য ক্ষমতাসীন আওয়ামী লীগকে দায়ী করে বলেন, বিএনপির নেতাকর্মীরা কেন্দ্রীয় কর্মসূচিতে অংশ নিতে দলীয় কার্যালয়ে এলে দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায় ও অফিস ভাচুর করে আওয়ামী লীগের সন্ত্রাসীরা। এ ঘটনায় বিএনপির ১৭০ জন নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি করেন এই বিএনপি নেতা।

আওয়ামী লীগের লোকজন খাগড়াছড়ি, মাটিরাঙ্গা, রামগড়ে বিএনপির নেতাকর্মীদের বাড়িঘরে হামলা ও লুটপাট চালিয়েছে বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করেন ওয়াদুদ ভূঁইয়া।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর হামলা, মোটরসাইকেল ভাঙচুর ও অগ্নিসংযোগের সঙ্গে বিএনপি জড়িত নয়।

মঙ্গলবার সকালে আওয়ামী লীগ ও বিএনপির কর্মসূচিকে কেন্দ্র করে সংঘর্ষে উভয়পক্ষের প্রায় ৫০ জন আহত হন।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, জুলাই ১৯, ২০২৩
এডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।