ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

খাদ্যবান্ধব কর্মসূচি দিয়ে সাধারণ মানুষের পাশে রয়েছে সরকার: খাদ্যমন্ত্রী  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৩
খাদ্যবান্ধব কর্মসূচি দিয়ে সাধারণ মানুষের পাশে রয়েছে সরকার: খাদ্যমন্ত্রী  

নওগাঁ: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, দেশ উন্নত হচ্ছে। দেশের কৃষক ফসলের ন্যায্যমূল্য পাচ্ছে।

১৫ টাকার খাদ্যবান্ধব কর্মসূচি ও ৩০ টাকায় ওএমএসের চাল দিয়ে সরকার সাধারণ মানুষের পাশে রয়েছে।

শুক্রবার (১৪ জুলাই) দুপুরে সাপাহারে চৌধুরী চান মোহাম্মাদ মহিলা কলেজ প্রাঙ্গণে উপজেলা মহিলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র বলেন, স্বাধীনতার ৫০ বছর পেরিয়ে একটি উন্নত-সমৃদ্ধ দেশের পথে রয়েছে বাংলাদেশ। এক সময়ের ‘তলাবিহীন ঝুড়ি’র অপবাদ দূর করে উন্নয়নের মহাসড়কে আমাদের গতি এখন অপ্রতিরোধ্য।  

সাধন চন্দ্র মজুমদার বলেন, সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা বাড়িয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । বিধবাভাতা, বয়স্কভাতা, প্রতিবন্ধীদের ভাতাসহ শিক্ষার্থীদের উপবৃত্তি দিচ্ছে সরকার।  

এ সময় প্রধানমন্ত্রীর উন্নয়ন বার্তা ঘরে ঘরে পৌঁছে দিতে মহিলা আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান খাদ্যমন্ত্রী।

তিনি বলেন, শেখ হাসিনার সরকার জনগণের স্বাস্থ্যসেবা দিতে প্রতি ইউনিয়নে কমিউনিটি ক্লিনিক স্থাপন করেছিল। নারী ও শিশুদের কাছে আস্থার প্রতিষ্ঠান ছিল কমিউনিটি ক্লিনিক। অথচ বিএনপি সরকার কমিউনিটি ক্লিনিক বন্ধ করে তাদের স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত করেছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবারো কমিউনিটি ক্লিনিক চালু করেছেন। এখন বিনামূল্যে ২৭ ধরনের ওষুধ পাচ্ছে জনগণ।

বিএনপির নেতাকর্মীদের উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, বেশি বাড়াবাড়ি করবেন না। এ দেশের মানুষ সন্ত্রাসীদের সমর্থন করে না।

সম্মেলনের উদ্বোধন করেন নওগাঁ জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি পারভিন আক্তার। শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ সাপাহার শাখার সাধারণ সম্পাদক ইসফাত জেরিন মিনা।

পোরশা উপজেলা আওয়ামী মহিলা লীগের সভাপতি ফাহিমা বেগমের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাপাহার উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো শাহজাহান হোসেন, সাধারণ সম্পাদক মাসুদ রেজা সারোয়ার এবং নওগাঁ জেলা মহিলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সোমা মজুমদার ।  

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সভাপতি হিসেবে ফাহিমা বেগম ও সাধারণ সম্পাদক হিসেবে ইসফাত জেরিন মিনার নাম ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৩
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।