ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

হলের বারান্দায় গাঁজা গাছ: ছাত্রলীগের ২ নেতাকে সাময়িক বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, জুন ৪, ২০২৩
হলের বারান্দায় গাঁজা গাছ: ছাত্রলীগের ২ নেতাকে সাময়িক বহিষ্কার

জামালপুর: জামালপুরের ইসলামপুরে শেখ হাসিনা ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির আবাসিক হলের বারান্দার টবে চাষ করা গাঁজার গাছ জব্দের ঘটনায় দুই ছাত্রলীগের নেতাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।  

বহিষ্কৃতরা হলো-উপজেলা ছাত্রলীগের সদস্য মো. রিফাত ফারাজি ও ইসলামপুর শহর ছাত্রলীগের ৭ নম্বর ওয়ার্ডের সভাপতি মো. রায়হান।

তারা দুইজনেই শেখ হাসিনা ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির প্রথম বর্ষের ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।  

রোববার (৪ জুন) বিকেলে উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. নূরে আজাদ ইমরান ও সাধারণ সম্পাদক মো. আলহাজ মিয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

বিজ্ঞপ্তিতে বলা হয়, সংগঠনবিরোধী, শৃঙ্খলা পরিপন্থি, অপরাধমূলক ও সংগঠনের মর্যাদা ক্ষুণ্ন হয়—এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে মো. রিফাতকে ইসলামপুর উপজেলা ছাত্রলীগের সদস্য পদ ও মো. রায়হানকে ইসলামপুর শহর শাখা ছাত্রলীগের ৭ নম্বর ওয়ার্ডের সভাপতির পদ থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হলো।  

এছাড়াও কেনো তাদের বিরুদ্ধে চূড়ান্ত ব্যবস্থা নেওয়া হবে না, তার উপযুক্ত কারণসহ আগামী সাত কার্যদিবসের মধ্যে লিখিতভাবে উপজেলা ছাত্রলীগের দপ্তর শাখায় জমা দেওয়ার নির্দেশ দেওয়া হলো।  

বহিষ্কারের সত্যতা নিশ্চিত করে উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. নূরে আজাদ ইমরান বলেন, তাঁদের দুজনের বিরুদ্ধে মাদকের সঙ্গে সম্পৃক্ত থাকার প্রমাণ পাওয়া গেছে। এতে ছাত্রলীগের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। এজন্য তাঁদের সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে।  

প্রসঙ্গত, শুক্রবার (২ জুন) রাতে শেখ হাসিনা ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির আবাসিক হলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের পর পুলিশ ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সদস্যরা আবাসিক হলে তল্লাশি চালান। এ সময় আবাসিক হলের বারান্দার টবে চাষ করা একটি গাঁজার গাছ জব্দ করা হয়। এছাড়া হলের বিভিন্ন কক্ষ থেকে সাতটি মদের বোতল, মাদক গ্রহণের সরঞ্জাম জব্দের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

** কলেজ ক্যাম্পাসে মিলল গাঁজার গাছ, পলাতক ২ ছাত্রলীগ নেতা 
 
বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, জুন ০৪, ২০২৩ 
আরএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।