ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ঢাকা-১৮ আসনে জাপার প্রার্থী হতে চান দয়াল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, মে ৩০, ২০২৩
ঢাকা-১৮ আসনে জাপার প্রার্থী হতে চান দয়াল

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১৪টি ওয়ার্ড নিয়ে গঠিত ঢাকা-১৮ আসন। এ আসনে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির (জাপা) প্রার্থী হয়ে নির্বাচন করতে আগ্রহী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক মেধাবি শিক্ষার্থীদের সংগঠন চবি অ্যালামনাই ‘বসুন্ধরা’র সভাপতি ও আদিপ গ্রুপের চেয়ারম্যান দয়াল কুমার বড়ুয়া।

তিনি জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদের অনুসারী বলে পরিচিত। ঢাকা-১৮ আসন থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য ইতোমধ্যে তিনি ভোটের মাঠে জনসংযোগ করছেন।

দয়াল কুমার বড়ুয়া বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি হিসেবেও দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি বাংলাদেশ সরকারের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন বিদ্যুতায়ন প্রজেক্ট সফলভাবে বাস্তবায়ন করে যাচ্ছেন।

দয়াল কুমার বড়ুয়া একজন কলামিস্টও। জন্মসূত্রে চট্টগ্রামের হলেও তিনি দীর্ঘদিন ঢাকায় থেকে সফলভাবে সারা দেশের বিভিন্ন জেলায় সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রমের বাস্তবায়নে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছেন।

সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে নিয়ে কাজ করা তরুণদের একটি অলাভজনক সংগঠন ‘বেটার ফিউচার বাংলাদেশ’ এর বিভিন্ন মানবিক কার্যাবলীর সঙ্গেও তিনি সরাসরি যুক্ত রয়েছেন।

কেমন নগরী চান এমন প্রশ্নের জবাবে দয়াল কুমার বড়ুয়া জানান, তিনি স্বপ্ন দেখেন বর্তমান প্রজন্ম একটি জলবায়ু সহিষ্ণু ঢাকা নগরী পাবে। এখানে প্রচুর বৃক্ষরোপণ হবে। যানজট এবং জলজট মুক্ত ড্রেনেজ সিস্টেম হবে। পরিচ্ছন্ন নগরীর শহর হবে এবং প্রজন্ম বিশুদ্ধ নাতিশীতোষ্ণ বাতাস পাবে। এ উত্তপ্ত নগরী আবার প্রাণ ফিরে পাবে।

দয়াল কুমার বড়ুয়া সাংবাদিকদের আরও বলেন, নির্বাচিত হলে ঢাকা-১৮ আসনের উন্নয়ন করাই হবে আমার মূল লক্ষ্য। আমি অতীতেও মানুষের পাশে ছিলাম, আছি, থাকবো। নির্বাচিত হলে দল-মতের ঊর্ধ্বে সবাইকে নিয়ে কাজ করব।

বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, মে ৩১, ২০২৩
এমকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।