ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

আমেরিকা নিষেধাজ্ঞা দিয়ে নির্বাচন আটকাতে পারবে না: নাহিদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, মে ৩০, ২০২৩
আমেরিকা নিষেধাজ্ঞা দিয়ে নির্বাচন আটকাতে পারবে না: নাহিদ ফাইল ছবি

সিলেট: আমেরিকা নিষেধাজ্ঞা দিয়ে নির্বাচন আটকাতে পারবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

মঙ্গলবার (৩০ মে) বিকেলে নিজ নির্বাচনী এলাকা গোলাপগঞ্জ পৌরশহরে অনুষ্ঠিত গণমিছিলের আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বিএনপি জামাতের দেশ বিরোধী কার্যকলাপের প্রতিবাদে গোলাপগঞ্জ পৌর শহরে এই গণমিছিল অনুষ্ঠিত হয়।

নুরুল ইসলাম নাহিদ বলেন, আমাদের দেশ চলে সংবিধানে, জনগণের রায় অনুসারে। এখানে আমেরিকা নিষেধাজ্ঞায় কিছুই হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন এগিয়ে যাচ্ছে, ঠিক তখনই বিএনপি-জামাত দেশে বিদেশে দেশ বিরোধী ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে।  

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের কারণে মানুষ আবারও আওয়ামী লীগকে ক্ষমতায় আনবে। সেই কারণে ভয়ে বিএনপি নির্বাচনে আসবে না। তাছাড়া এলাকায় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা শেখ হাসিনার উন্নয়নকে গ্রামে গ্রামে ও ঘরে ঘরে মানুষের কাছে তুলে ধরছেন।

বিএনপি কর্তৃক প্রশাসন ও আওয়ামী লীগ নেতাদের তালিকা তৈরি প্রসঙ্গে তিনি বলেন, বিএনপি নানা ষড়যন্ত্র ও ভয়ভীতি প্রদর্শন করে আসছে। তাদেরকে (বিএনপি) এসব ছেড়ে গণতান্ত্রিকভাবে নির্বাচনে অংশ নেওয়ার জন্য আহ্বান জানাচ্ছি।

উপজেলা সদরে গণমিছিল পরবর্তী প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে নুরুল ইসলাম নাহিদ বলেন, বিশ্ব নেতারা যখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন দর্শনকে মডেল মনে করছেন, এটা তাদের (বিএনপি) সহ্য হচ্ছে না। তারা চায় দেশ পাকিস্তানি ভাবধারায় ফিরে যাক। কিন্তু দেশপ্রেমিক জনতা তা কখনোই হতে দেবে না।

তিনি বলেন, সিলেটে আমার আগেও অনেক এমপি ছিলেন। তিনি নির্বাচিত হওয়ার পর যতটুকু উন্নয়ন হয়েছে, তার আগে কেউ এমন উন্নয়ন করেছে কিনা, তা আপনারাই ভালো বিবেচনা করতে পারবেন। আর এই উন্নয়ন হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃষ্টির কারণে।

এ সময় আগামী নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তথা আওয়ামী লীগকে আবারও ভোট দিয়ে ক্ষমতায় নিয়ে আসার আহ্বান জানান তিনি।

এরআগে দুপুর থেকে গোলাপগঞ্জ পৌরসভা ও উপজেলার বিভিন্ন এলাকা থেকে খণ্ড খণ্ড মিছিল যোগ দিয়ে এক সময় জন সমুদ্রে পরিণত হয়। সমাবেশে বক্তা ও সাধারণ জনতা সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে আগামী নির্বাচনে আবারও সিলেট-৬ আসন থেকে নির্বাচিত করার আশ্বাস দেন।

গোলাপগঞ্জ পৌরসভার মেয়র আমিরুল ইসলাম রাবেলের সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর ফখরের পরিচালনায় প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক রফিক আহমদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মুনসুর আহমদ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রুমেল সিরাজ, লন্ডন মহানগর যুবলীগের সভাপতি তারেক আহমদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, মে ৩০, ২০২৩
এনইউ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।