ঢাকা, বুধবার, ১৯ আশ্বিন ১৪৩০, ০৪ অক্টোবর ২০২৩, ১৯ রবিউল আউয়াল ১৪৪৫

রাজনীতি

অবস্থা ভয়ানক, দুর্ভিক্ষ হাতছানি দিচ্ছে: মিনু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, মে ২৮, ২০২৩
অবস্থা ভয়ানক, দুর্ভিক্ষ হাতছানি দিচ্ছে: মিনু

রাজশাহী: দেশের অবস্থা ভয়ানক, সামনে দুর্ভিক্ষ হাতছানি দিচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু। এ অবস্থা নিরসনে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবি বাস্তবায়ন ছাড়া আর কোনো বিকল্প নেই বলেও তিনি উল্লেখ করেছেন।

চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের সব নেতাকর্মীদের মুক্তি এবং ১০ দফা বাস্তবায়নের লক্ষ্যে রোববার (২৮ মে) দুপুরে দলের পদযাত্রার আগে এক সমাবেশ মিনু এসব কথা বলেন।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন সাবেক মেয়র ও সংসদ সদস্য মিজানুর রহমান মিনু। তিনি বলেন, দেশে এখন ভয়ানক অবস্থা বিরাজ করছে, সামনে দুর্ভিক্ষ হাতছানি দিচ্ছে। নিত্যপণ্যের ঊর্ধ্বগতিতে মানুষ দিশেহারা হয়ে পড়েছে। খুন-গুম-রাহাজানি, গায়েবি মামলা ও নির্যাতন বেড়ে গেছে। এ অবস্থা থেকে দেশের মানুষকে রক্ষা, গণতন্ত্র পুনরুদ্ধার, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবি বাস্তবায়ন ছাড়া আর কোনো বিকল্প নেই।

তিনি বলেন, সরকার বিএনপির আন্দোলনে ভীত হয়ে নেতাকর্মীদের নামে গায়েবি মামলা, অযথা গ্রেপ্তার করে হয়রানি করছে। এ সরকারের কবল থেকে দেশকে রক্ষা করতে এবং গণতন্ত্র পুনরুদ্ধার করতে বিএনপির চলমান আন্দোলনকে আরও বেগবান করতে হবে। সরকার পতনের সব আন্দোলনে সবাইকে জীবন বাজি রেখে রাজপথে থাকতে আহ্বান জানান মিনু।

রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এরশাদ আলী ঈশার সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- দলের জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম মার্শাল, জেলা বিএনপির সাবেক সভাপতি ও বর্তমান সদস্য অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন তপু, জেলা বিএনপির সদস্য সৈয়দ মোহাম্মদ মহসিন, সদস্য ও সাবেক সংসদ সদস্য জাহান পান্না, রাজশাহী মহানগর বিএনপির সদস্য সচিব মামুন-অর-রশিদ।

সমাবেশ শেষে নগরের মোহন পার্ক থেকে পদযাত্রা শুরু করে বিএনপি। পদযাত্রাটি নগরীর মনিচত্বর হয়ে সাহেববাজার ঘুরে আবারও একই স্থানে গিয়ে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, মে ২৮, ২০২৩
এসএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa