ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

রাজনীতি

সিরাজগঞ্জ বিএনপির সাধারণ সম্পাদকসহ ৬ নেতা কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, মে ২, ২০২৩
সিরাজগঞ্জ বিএনপির সাধারণ সম্পাদকসহ ৬ নেতা কারাগারে

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে ইউনিয়ন পদযাত্রা কর্মসূচি চলাকালে মোটরসাইকেল পোড়ানোর ঘটনায় দায়ের করা মামলায় জেলা বিনএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চুসহ বিএনপি ও এর অন্যান্য অঙ্গ সংগঠনের ছয় নেতাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।  

মঙ্গলবার (২ মে) সকালে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে স্থায়ী জামিন আবেদন করলে বিচারক ফজলে খোদা মো. নাজির তা নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

 

কারাগারে যাওয়া এ ছয় নেতা হলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, জেলা যুবদলের সাধারণ সম্পাদক  মুরাদুজ্জামান মুরাদ, সদর থানা যুবদলের সভাপতি গোলাম কিবরিয়া বরাত, কালিয়া হরিপুর ইউনিয়ন ছাত্রদলের সাধারণ সম্পাদক ইয়াদ আহমেদ নির্লোভ, কালিয়া হরিপুর ইউনিয়ন যুবদলের সদস্য সোহেল ও নোমান।  

সিরাজগঞ্জ জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আব্দুর রহমান এ তথ্য নিশ্চিত করে জানান, নাশকতার মামলায় ৪৬ আসামি মঙ্গলবার আদালতের কাছে জামিন আবেদন করেন। এর মধ্যে বিচারক ছয়জনকে কারাগারে পাঠিয়ে বাকিদের জামিন মঞ্জুর করেন।  

গত ১১ ফেব্রুয়ারি কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিএনপির ইউনিয়ন পদযাত্রা শুরুর আগে সিরাজগঞ্জ সদর উপজেলার কালিয়া হরিপুর ইউনিয়নের পাইকপাড়া এলাকায় বেশ কয়েকটি মোটরসাইকেল পোড়ানো হয়। এ ঘটনায় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বাদী হয়ে একটি ও পুলিশ বাদী হয়ে অপর একটি মামলা দায়ের করেন। প্রতিটি মামলায় বিএনপির ১৯৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ২০০/৩০০ নেতাকর্মীকে আসামি করা হয়। জাহাঙ্গীর আলমের দায়ের করা মামলায় মঙ্গলবার বিএনপি নেতাদের কারাগারে পাঠানো হলো।  

এদিকে নেতাদের কারাগারে পাঠানোর নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  

জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক হারুন অর রশিদ খান হাসান এ তথ্য নিশ্চিত করে জানান, দলের সহ-দপ্তর সম্পাদক মো. তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক প্রতিবাদ বিজ্ঞপ্তিতে সিরাজগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে দলীয় নেতাকর্মীদের গ্রেপ্তারের নিন্দা জানিয়েছেন মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর।  

বাংলাদেশ সময়: ১৩৪৮ ঘণ্টা, মে ২, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।