ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শেখ হাসিনার রাজনীতি জনতার জন্য, খালেদার রাজনীতি ক্ষমতার জন্য

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৩
শেখ হাসিনার রাজনীতি জনতার জন্য, খালেদার রাজনীতি ক্ষমতার জন্য

শরীয়তপুর: পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম বলেছেন, আওয়ামী লীগের রাজনীতি সাধারণ ও গণমানুষের জন্য। গরিব-দুঃখি-মেহনতী মানুষের জন্য রাজনীতি করেন শেখ হাসিনা।

তার হাত ধরেই বাংলাদেশে গরিব-মেহনতী মানুষের মুখে হাসি ফুটেছে। আর খালেদা জিয়ার রাজনীতি হচ্ছে ক্ষমতার জন্য। বিএনপি ক্ষমতায় থাকলে দেশের সম্পদ লুট করে, অর্থ পাচার করে। আর ক্ষমতায় না থাকলে পেট্রল বোমা মেরে মানুষ হত্যা করে।  

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশের সংকটে ও দুর্যোগে মানুষের পাশে থাকেন। এ কারণেই জননেত্রী শেখ হাসিনা হচ্ছেন মাদার অফ হিউম্যানিটি। তাই মানুষ হত্যাকারী ও দেশের সম্পদ লুটকারী বিএনপি আর কোনোদিন ক্ষমতায় আসবে না। ক্ষমতায় আসতে হলে জনগণের পাশে থাকতে হয়।  

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সোমবার (১৭ এপ্রিল) শরীয়তপুরের নড়িয়া পৌরসভা ও ভোজেশ্বর ইউনিয়নে ব্যক্তিগত অর্থায়নে আওয়ামী লীগের পক্ষে দেড় হাজার অসহায়কে শাড়ি ও লুঙ্গি এবং খাদ্যসামগ্রী বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। এছাড়াও নড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অপারেশন থিয়েটারের উদ্বোধন করেন তিনি।

এনামুল হক শামীম বলেন, আমাদের নেত্রী দেশ পরিচালনার দায়িত্ব পাওয়ার পর দেশের সাধারণ খেটে খাওয়া মানুষ, হকার, শ্রমিক, কৃষকদের যাতে কষ্ট না হয়, সেজন্য নানা ধরনের পদক্ষেপ গ্রহণ করেছেন। খেটে খাওয়া মানুষ হচ্ছে আওয়ামী লীগের প্রাণ। তারা যুগ যুগ ধরে সমর্থন দিয়ে আওয়ামী লীগকে বাঁচিয়ে রেখেছে, টিকিয়ে রেখেছে, আওয়ামী লীগ দেশের বৃহত্তর দলে রূপান্তরিত হয়েছে, গণমানুষের দলে রূপান্তরিত হয়েছে।

উপমন্ত্রী বলেন, আজকে পাকিস্তান আমাদের দিকে তাকিয়ে আক্ষেপ করে কারণ পাকিস্তানের চেয়ে আমরা এখন অনেক এগিয়ে গেছি। ভারতে আমাদের অগ্রগতি নিয়ে আলোচনার ঝড় ওঠে টেলিভিশনের পর্দায়, রাজনীতির মাঠে। এটি জননেত্রী শেখ হাসিনার কারণেই সম্ভব হয়েছে।

আওয়ামী লীগের সাবেক এই সাংগঠনিক সম্পাদক বলেন, দেশের মানুষের ভোটে বিএনপির আস্থা নেই। বিএনপি জনবিচ্ছিন্ন, তাদের আস্থা শুধু বিদেশিদের ওপর। বিএনপি নানাভাবে সরকারের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। সরকারের বিরুদ্ধে কুৎসা রটাচ্ছে। জনগণের পাশে না দাঁড়িয়ে বিএনপি বিদেশিদের কাছে নালিশ জানাতে এবং দেশবিরোধী ষড়যন্ত্র করতে ব্যস্ত। দেশের মানুষ বিএনপিকে আর ক্ষমতায় আনবে না। এ দেশের জনগণ উন্নয়নে বিশ্বাসী। জনগণ দেশের উন্নয়ন ও অগ্রগতির জন্য স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকেই ক্ষমতায় আনবে।

এসময় তাঁর সঙ্গে ছিলেন- জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ওহাব বেপারী, নড়িয়া উপজেলা চেয়ারম্যান একেএম ইসমাইল হক, আওয়ামী লীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি উপ কমিটির সদস্য জহির সিকদার, নড়িয়ার ইউএনও শংকর চন্দ্র বৈদ্য, নড়িয়া পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মাল, সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, উপজেলা ভাইস-চেয়ারম্যান জাকির বেপারী, ভোজেশ্বর ইউপি চেয়ারম্যান শহিদুল সিকদার, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলী আহম্মেদ সিকদার, সাধারণ সম্পাদক খান জাহাঙ্গীর প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।