ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

রাজনীতি

মিছিল থেকে পুলিশের ওপর হামলা, রাজশাহীতে জামায়াত আমিরসহ আটক ৪

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৬ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৩
মিছিল থেকে পুলিশের ওপর হামলা, রাজশাহীতে জামায়াত আমিরসহ আটক ৪ রাজশাহী নগর জামায়াতের আমির ড. কেরামত আলী। পুরনো ছবি

রাজশাহী: রাজশাহী নগরীর হেতমখাঁ পানির ট্যাংকি এলাকায় সোমবার (৪ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে ঝটিকা মিছিল বের করে জামায়াত-শিবির। খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে বাধা দেয়।

এ সময় ঝটিকা মিছিল থেকে পুলিশের ওপর হামলা চালানো হয়। একপর্যায়ে তারা একাধিক ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যায়।  

পরে ঘটনাস্থলে অভিযান চালিয়ে নগর জামায়াতের আমিরসহ চারজনকে আটক করে পুলিশ।

জানতে চাইলে রাজশাহী নগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেন জানান, কোনো অনুমতি না নিয়েই সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে নগরীর হেতমখাঁ পানির ট্যাংকি এলাকা থেকে মিছিল বের করে জামাত-শিবির। খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে গেলে জামায়াত-শিবিরের কর্মীরা পুলিশের ওপর হামলা চালায়। এ সময় পুলিশ ধাওয়া দিলে তারা একাধিক ককটেলের বিস্ফোরণ ঘটিয়ে দিগ্বিদিক দিয়ে পালিয়ে যায়। পরে সেখান থেকে নগর জামায়াতের আমির ড. কেরামত আলীসহ ৪ নেতাকর্মীকে আটক করা হয়। বর্তমানে তাদেরকে থানায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে তাদের বিরুদ্ধে মামালা হবে।

এদিকে, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) সদর দপ্তরের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) রফিকুল আলম জানান, আটকদের বিরুদ্ধে আগেও একাধিক নাশকতার মামলা রয়েছে। আজকের ঘটনায় নতুন করে পুলিশের ওপর হামলা, নাশকতা ও বিস্ফোরক আইনে মামলা করা হবে। এছাড়া হামলার ঘটনার জড়িত অন্যদেরও আটক করা হবে বলে জানান- এই পুলিশ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২৩
এসএস/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।