ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

রাজনীতি

শিক্ষানীতি প্রণয়নের মধ্য দিয়ে আমরা এগিয়ে যাচ্ছি: আমু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৩
শিক্ষানীতি প্রণয়নের মধ্য দিয়ে আমরা এগিয়ে যাচ্ছি: আমু ১৪ দলর সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এমপি

ঝালকাঠি: ১৪ দলর সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এমপি বলেছেন, এ দেশে কোনো শিক্ষানীতি ছিল না। বিগত কোনো সরকার দেশে একটি শিক্ষানীতি প্রণয়ন করতে পারেনি।

তাদের সময় শিক্ষা ব্যবস্থার উন্নয়ন হয়নি। শেখ হাসিনা সরকার গঠন করার পর শিক্ষাক্ষেত্রে আমূল পরিবর্তন করা হয়েছে। এ শিক্ষানীতি সারা বিশ্বের সঙ্গে তাল মিলিয় যুগোপযোগী শিক্ষা ব্যবস্থা প্রণয়ন করা হয়েছ।

মঙ্গলবার (৪ এপ্রিল) দুপুর ১২টায়  ঝালকাঠির নলছিটি উপজেলা সব মাধ্যমিক বিদ্যালয়ের ৯ম ও ১০ম শ্রেণির মেধাবী শিক্ষার্থীদের মাঝে ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আমু বলেন, শিক্ষা হচ্ছে জাতির মরুদণ্ড, এ মরুদণ্ড উৎপত্তি হয় প্রাইমারি শিক্ষা থেকে। এটি অনুধাবন করতে পারছিলেন বলেই বঙ্গবন্ধু ওই সময় সব প্রাইমারি স্কুলগুলোকে জাতীয়করণ করেছিলেন।

তিনি আরও বলন, আগেরকার মেয়েরা শিক্ষার ব্যাপারে আগ্রহী ছিল না, কারণ তাদের এত সুযোগ-সুবিধা ছিল না। বর্তমানে লেখাপড়া শেষ করেই তাদের চাকরি হচ্ছে। তাদের সমান সুযোগ-সুবিধা করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, নলছিটি উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. সিদ্দিকুর রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খান আরিফুর রহমান, নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জানাত আরা নাহিদ ও অতিরিক্ত  পুলিশ সুপার (সদর সার্কল) মো. মহিতুল ইসলাম উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।