ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সংবিধানের দোহাই দিয়ে ক্ষমতায় যাওয়া যাবে না: আমীর খসরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৩
সংবিধানের দোহাই দিয়ে ক্ষমতায় যাওয়া যাবে না: আমীর খসরু

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বর্তমান সরকার খালি সংবিধানের দোহাই দিচ্ছে। তাহলে দিনের ভোট রাতে করা কী সংবিধান লঙ্ঘন নয়? বিএনপির ৩৫ লাখ নেতাকর্মীর নামে মিথ্যা মামলা দেওয়া সংবিধান লঙ্ঘন নয়? 

তিনি বলেন, সংবিধান হচ্ছে বাংলাদেশের মানুষের অধিকার রক্ষার জন্য।

দেশের শান্তির জন্য। দেশের মানুষের সমস্ত স্বার্থ সংরক্ষণের জন্য। তাই সংবিধান আগে সংশোধন করে তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠিত করে নির্বাচন দেন। সবকিছু ধ্বংস করে সংবিধানের দোহাই দিয়ে লাভ নেই। সংবিধান সংশোধন করতেই হবে। কিন্তু আজকে এ সরকার আবারও সংবিধানের দোহাই দিয়ে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখছে। তবে সংবিধানের দোহাই দিয়ে আর ক্ষমতায় যাওয়া যাবে না।

শুক্রবার (৩১ মার্চ) রাজধানীর নিকুঞ্জ কনভেনশন হলে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ফোরাম আয়োজিত দোয়া ও ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন।  

সংগঠনের সভাপতি প্রকৌশলী এটিএম সামস উদ্দিন খানের সভাপতিত্বে আরও বক্তব্য দেন- অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্সের (অ্যাব) সভাপতি প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজু, মহাসচিব প্রকৌশলী আলমগীর হাছিন আহমেদ, সহ-সভাপতি প্রকৌশলী মোস্তফা-ই-জামান সেলিম, যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুসহ আয়োজক সংগঠনের নেতাকর্মীরা।

আমীর খসরু বলেন, বাংলাদেশে ৭১ শতাংশ পরিবার প্রয়োজনের তুলনায় কম খাচ্ছে। ৩৭ শতাংশ পরিবার মাঝে মধ্যে একবেলা না খেয়ে থাকছে।

বাংলাদেশ সময়: ২০৩৯ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৩
টিএ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।