ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

বাংলাদেশ-ভারত সম্পর্ক চিরকাল অটুট থাকবে: আমু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৩
বাংলাদেশ-ভারত সম্পর্ক চিরকাল অটুট থাকবে: আমু

ঢাকা: বাংলাদেশ-ভারত সম্পর্ক চিরকাল অটুট থাকবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু।

বুধবার (২৯ মার্চ) জাতীয় যাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী এবং মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

বাংলাদেশ-ভারত মৈত্রী সমিতি এ আলোচনা সভার আয়োজন করে।

আমির হোসেন আমু বলেন, বাংলাদেশ-ভারতের বন্ধুত্বের সম্পর্ক দীর্ঘদিনের। মহান মুক্তিযুদ্ধে ভারত সরকার, তাদের জনগণ ও সেনাবাহিনীর ভূমিকা কোনদিন ভোলার নয়। ভারত-বাংলাদেশ মৈত্রীর এই বন্ধনের  মধ্যে এখন অনেকে ফাটল ধরাতে চায়। সে বিষয়ে সবাইকে সর্তক থাকতে হবে।

তিনি বলেন, মুক্তিযুদ্ধকে বিতর্কিত করার জন্য আজ স্বাধীনতার ঘোষকের তালিকায় অনেকের নাম বলা হয়। শুধু বঙ্গবন্ধুকে নয়, স্বাধীনতাবিরোধীদের মূল লক্ষ্য বাংলাদেশের স্বাধীনতা,সার্বভৌমত্বকে বিতর্কিত করে স্বাধীন বাংলাদেশকে পাকিস্তানের ভাবধারায় ফিরিয়ে নেওয়া।  

এ সময় বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা বলেন, দুই দেশের বন্ধন বহুকালের। ১৯৭১ সাল থেকে দুই দেশের বন্ধুত্ব আরও দৃঢ় ও অটুট হয়েছে। বাংলাদেশের পাশে ভারত সবসময় থাকবে।

বাংলাদেশ ভারত মৈত্রী সমিতির সভাপতি, সাবেক সচিব ও বীর মুক্তিযোদ্ধা মো. রশিদুল আলমের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোজাফফর হোসেন পল্টু, ঢাকা জেলা আওয়ামী লীগ সভাপতি বেনজির আহমেদ, বাসন্তী চাকমা, বিএফউজের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল ও বাংলাদেশ-ভারত মৈত্রী সমিতির সাধারণ সম্পাদক নারায়ণ সাহা মনি।

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৩
এসকে/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।