ঢাকা, শুক্রবার, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩০, ০৯ জুন ২০২৩, ২০ জিলকদ ১৪৪৪

রাজনীতি

পুলিশি হয়রানি বন্ধের আহ্বান ডিএমপি কমিশনার-বিএনপি বৈঠকে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৩
পুলিশি হয়রানি বন্ধের আহ্বান ডিএমপি কমিশনার-বিএনপি বৈঠকে

ঢাকা: ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার খন্দকার গোলাম ফারুকের সঙ্গে বৈঠক করেছেন বিএনপির প্রতিনিধি দল।  

বৃহস্পতিবার (২৩ মার্চ) বেলা ১১টায় বিএনপি প্রতিনিধি দল বৈঠক করতে ডিএমপিতে যান।

প্রায় ৪০ মিনিট বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিএনপি নেতারা।

ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম বলেন, ঢাকা মহানগরে আমাদের নেতাকর্মীদের বাসায় গিয়ে গিয়ে পুলিশি হয়রানি ও গ্রেফতার করা হচ্ছে। বৈঠকে এ বিষয়গুলো আমরা ডিএমপি কমিশনারকে জানিয়েছি।

তিনি বলেন, বিএনপি আন্ডারগ্রাউন্ড পার্টি না যে, কোনো বাড়িতে বা রেস্টুরেন্টে সভা করতে পারবে না। বিএনপি রাজনৈতিক ও গণতান্ত্রিক দল।  

দেখা গেছে আমাদের যে নেতা কর্মীকে গ্রেফতার করা হয়েছে, তারা সবাই জামিনে আছে। যে সমস্ত মামলা সরকার অবৈধভাবে অন্যায়ভাবে দিয়েছে, তারপরও সেগুলো মামলার হাইকোর্ট ও জজকোর্ট থেকে জামিন নেওয়া হয়েছে, এরপরও তাদের বার বার হয়রানি করা হচ্ছে বলেও উল্লেখ করেন আব্দুস সালাম।

আব্দুস সালাম বলেন, সরকার গণতন্ত্রের কথা বলছে, রাজনৈতিক সুযোগ-সুবিধার কথা বলছে। আর এখন নির্বাচনকে সামনে রেখে বিএনপিকে কাবু করার জন্য তারা বিএনপি নেতা, সংগঠককে বেছে বেছে, ছাত্রদল, যুবদল , স্বেচ্ছাসেবক দল, শ্রমিক দলসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের গ্রেফতার করবে, এটা হতে পারে না। আমরা ডিএমপি কমিশনারের কাছে এই অবস্থার প্রতিবাদ করেছি।

তিনি বলেন, আমরা নির্বিঘ্নে ইফতার মাহফিলগুলো করতে চাই। এ ব্যাপারে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে পুলিশের সহযোগিতা দরকার। কোথাও যেন অন্যায়ভাবে কাউকে গ্রেফতার করা না হয়, সে ব্যাপারে ডিএমপি কমিশনারের দৃষ্টি আকর্ষণ করেছি। আমরা তার কাছ থেকে নিরপেক্ষ আচরণ আশা করি, সেটা তাকে বলেছি।

ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান বলেন, ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, কোন সমস্যা হলে তাদের জানাতে। তিনি আমাদেরকে আশ্বস্ত করেছেন।  

বৈঠকে বিএনপির পাঁচ জনের প্রতিনিধি দলে ছিলেন প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান, দক্ষিণের আহবায়ক আব্দুস সালাম, সদস্য সচিব আমিনুল হক ও রফিকুল আলম মজনু।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৩
এমএইচ/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa