ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বরিশালে বিএনপির পদযাত্রা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৩
বরিশালে বিএনপির পদযাত্রা পদযাত্রায় বিএনপির নেতাকর্মীরা।

বরিশাল: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ কারাবন্দি নেতাকর্মীদের মুক্তি, বিদ্যুৎসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধ্বগতিসহ ১০ দফা দাবি আদায়ের লক্ষে পদযাত্রা করেছে বরিশাল মহানগর বিএনপি।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে বরিশাল নগরের সদররোডস্থ বিএনপির দলীয় কার্যালয়ের সামনে থেকে পদযাত্রা শুরু করেন বিএনপির নেতাকর্মীরা।

 

এর আগে সকাল থেকে দলীয় কার্যালয়ে খণ্ড খণ্ড মিছিল নিয়ে আসতে শুরু করেন তারা। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পদযাত্রার আগে সংক্ষিপ্ত সমাবেশ হয়।

বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক মো. মনিরুজ্জামান খান ফারুকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান।  

তিনি বলেন, এই পদযাত্রা থেকেই আমরা মৈরাচারি সরকারের পতন ঘটাবো। আমরা খালেদা জিয়ার মুক্তি, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ে আন্দোলন করছি। এই আন্দোলনে জনগণ নিয়ে আমরা সরকার পতন ঘটাবো। এ সময় তিনি বিএনপির চলমান আন্দোলনের অংশ হিসেবে আগামী ২৫ ফেব্রুয়ারি সব জেলা শহরে পদযাত্রা কর্মসূচি ঘোষণা করেন।

এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন, কেন্দ্রীয় বিএনপির যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার, কেন্দ্রীয় বিএনপির বিভাগীয় সাংগঠনিক অ্যাডভোকেট বিলকিস জাহান শিরিন, বরিশাল মহনগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মীর জাহিদুল কবির জাহিদসহ মহনগরের বিভিন্ন ইউনিটের নেতারা।

সমাবেশে কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, বিএনপির এই আন্দোলন গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন, খালেদা জিয়ার মুক্তি ও নিত্যপণ্যের মূল্য কমানোর আন্দোলন। আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এই আন্দোলনকে আরো বেগবান করতে হবে।

কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার বলেন, আন্দোলন সংগ্রামের সবচেয়ে বড়বিষয় হচ্ছে ঐক্যবদ্ধতা। এই সরকারের পতন ঘটাতে আমাদের রাজপথে থেকে আন্দোলন করতে হবে।

সমাবেশ শেষে একটি পদযাত্রা বের করে মহানগর বিএনপি। যা নগরের সদর রোড থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়।

অপরদিকে বিএনপির পদযাত্রা ঘিরে সকাল থেকেই নগরের সদর রোডের অশ্বিনী কুমার হল ও এর আশপাশে অবস্থান নেয় পুলিশ। যেকোনো অপ্রিতিকর ঘটনা এড়াতে নিরাপত্তা ব্যাবস্থা জোরদার করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৩
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।