ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপি আর দৌড়াতে আর পারছে না, খুঁড়িয়ে খুঁড়িয়ে পদযাত্রা করছে 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
বিএনপি আর দৌড়াতে আর পারছে না, খুঁড়িয়ে খুঁড়িয়ে পদযাত্রা করছে 

সুনামগঞ্জ: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির গণঅভ্যুত্থান গোপালগঞ্জের গরুর হাটে গিয়ে গুরুতর আহত হয়ে এখন খুঁড়িয়ে খুঁড়িয়ে পদযাত্রা করছে, আর দৌঁড়াতে আর পারছে। বিএনপির আন্দোলনের গতি দেখে এখন গোড়ায় ডিম পাড়ে।

ঘোড়াও হাসে, মানুষও হাসে।  

তিনি বলেন, গত ১৪ বছরে বাংলাদেশকে বদলে দিয়েছেন শেখ হাসিনা। তিনি আমাদের অর্থনৈতিক মুক্তির রূপকার। উন্নয়ন দেখে হিংসা করে লাভ নেই। অনেক জ্বালা বিএনপি নেতাদের। পদ্মা সেতু, মেট্রো রেল, ওভারপাস, ফ্লাইওভারের জ্বালা। একদিনে ১০০ সেতু, ১০০ রাস্তা উদ্বোধনের জ্বালা। সামনে রূপপুর, সামনে মাতারবাড়ি, বঙ্গবন্ধু টানেল। সারা দেশে শুধু উন্নয়ন, গ্রাম হয়ে গেছে শহর। শুধুই জ্বালা।  
শনিবার দুপুরে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শহরের সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলন উপলক্ষে উৎসবের আমেজ ছিল শহরজুড়ে। বিভিন্ন উপজেলা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে আসেন নেতাকর্মীরা। বেলা বাড়ার সাথে সাথে কানায় কানায় ভরে ওঠে জুবিলী মাঠ।
এর আগে সম্মেলন উদ্বোধন করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক। সম্মেলনে বক্তব্য দেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দা জেবুন্নেছা হক, পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, শফিউল আলম চৌধুরী নাদেল প্রমুখ।  

ওবায়দুল কাদের বলেন, বিএনপির সেই গণঅভ্যুত্থান কোথায় গেল। তারা বলেছিল শেখ হাসিনার পতন হবে। শেখ হাসিনা আওয়ামী লীগের মন্ত্রী, নেতাদের নিয়ে পালিয়ে যাবেন, খালেদা জিয়া ঢাকার রাজপথে বিজয় শোভাযাত্রা করবে। মুচলেকা দিয়ে পলাতক তারেক রহমান তিনিও ফিরে আসবে। কত হাঁকডাক, কত আওয়াজ, লালকার্ড। কিন্তু আমরা কি দেখলাম, তাদের আন্দোলন দেখে ঘোড়ায় ডিম পেড়েছে।  

মন্ত্রী বলেন, তারেক রহমান লন্ডনে বিলাসবহুল জীবনযাপন করছেন। টাকা আর টাকা। ফখরুল টাকার বস্তায় চড়ে সমাবেশ করে টাকা ছিটাচ্ছে। ডান দল, বাম দল, অতি ডান, অতি বাম, সবাই এককার, ঢাল নেই তলোয়ার নেই নিধিরাম সর্দার। তারেক রহমান লন্ডনে বসে ফেসবুকে লাইভ দিয়ে হুঁকার করে। সৎ সাহস থাকলে আসুন রাজপথে, সামনাসামনি খেলা হবে।  
 
তিনি বলেন, ভোট চোরদের আমরা চিহ্নিত করবো। যারা ভোটের নাম প্রহসন করে, ভোটার তালিকা তৈরি করে। দুর্নীতিতে ৫ বার বিশ্বচ্যাম্পিয়ান বিএনপি এখন গণতন্ত্রের কথা বলে। তাদের মুখে গণতন্ত্র ভুতের মুখে রাম নাম।  
পরে সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান নূরুল হুদা মুকুটকে সভাপতি ও জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নোমান বখত পলিনকে সাধারণ সম্পাদক করে জেলা আওয়ামী লীগের আংশিক কমিটি ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।  

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।