ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ময়মনসিংহে বিএনপির পদযাত্রায় হামলা-ভাঙচুর, আহত ১০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
ময়মনসিংহে বিএনপির পদযাত্রায় হামলা-ভাঙচুর, আহত ১০

ময়মনসিংহ: ময়মনসিংহে তিনটি উপজেলায় বিএনপির পদযাত্রায় হামলা ও ভাঙচুরের ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ১০ জন। এ সময় ভাঙচুর হয়েছে প্রাইভেট কার, মোটরসাইকেলসহ বেশ কয়েকটি যানবাহন।

শনিবার (১১ ফেব্রুয়ারি) বিকেলে জেলার গৌরীপুর, ধোবাউড়া ও গফরগাঁও উপজেলায় আওয়ামী লীগের নেতাকর্মীরা এ হামলা ও ভাঙচুর করে বলে অভিযোগ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের।  

আহত হয়েছেন- উত্তর জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক নূরুজ্জামান সোহেল, পৌর ছাত্রদলের সহ-সভাপতি আল নূর, উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান মিশু, ডৌহাখলা ইউনিয়ন বিএনপি নেতা আবুল কাশেম, সেকান্দর আলী ও অজ্ঞাতসহ প্রায় ১০ জন।

ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য হাফেজ মো. আজিজুল হক জানান, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে উপজেলার কলতাপাড়া এলাকায় শান্তিপূর্ণভাবে পদযাত্রার প্রস্তুতি নিচ্ছিল বিএনপি নেতাকর্মীরা। এ সময় আওয়ামী লীগের সশস্ত্র নেতাকর্মীরা হামলা চালিয়ে কমপক্ষে ১০ নেতাকর্মীকে মারাত্মক আহত করে। এ হামলায় ভাঙচুর করা হয় শতাধিক চেয়ার, একটি প্রাইভেটকার ও বেশ কয়েকটি মোটরসাইকেল।    

এ বিষয়ে গৌরীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান বলেন, শুনেছি কলতাপাড়ায় বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। তবে এটা বড় ধরনের কোনো ঘটনা না।

এছাড়াও জেলার ধোবাউড়া উপজেলার কলসিন্দুর ও দক্ষিণ মাইজপাড়া ইউনিয়নে আওয়ামী লীগের নেতাকর্মীরা বিএনপির পদযাত্রায় হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স। তবে পৃথক এ দুই ঘটনায় কেউ আহত হয়নি বলেও জানান তিনি।  

একই কর্মসূচিকে কেন্দ্র করে গফরগাঁও উপজেলা পাগলা এলাকার টাঙ্গাবর ও দত্তের বাজারে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে বলে জানিয়েছে স্থানীয় বিএনপি নেতা শাজাহান ডাক্তার ও বুলবুল আহম্মেদ। এ সময় দোকানপাটসহ বেশ কয়েকটি বাড়ি ঘরেও হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে বলে জানান তারা।  

এসব ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিএনপির দফতরের দায়িত্বপ্রাপ্ত নেতা সৈয়দ এমরান সালেহ প্রিন্স।  

তিনি বলেন, দেশের অনেক স্থানে বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে সশস্ত্র হামলা চালিয়েছে আওয়ামী লীগ। মূলত আওয়ামী লীগ রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে যাওয়ায় তারা সন্ত্রাসী কর্মকাণ্ডের পথ বেছে নিয়েছে। কিন্তু কোনো ফ্যাসিস্ট সরকার এসব করে ক্ষমতায় টিকে থাকতে পারেনি, এ সরকারের পতন অনিবার্য।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।