ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ওরা লাশ চাইছে: শামীম ওসমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
ওরা লাশ চাইছে: শামীম ওসমান কথা বলছেন শামীম ওসমান।

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য (এমপি) একেএম শামীম ওসমান বলেছেন, ২০১৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত বিএনপি ২ হাজার ৫৫২টি গাড়ি পুড়িয়েছে, ২৯টি ট্রেন পুড়িয়েছে, ৯টি লঞ্চ পুড়িয়েছে। ২ হাজার ৩৬ জন সাধারণ মানুষের গায়ে আগুন দেওয়া হয়েছে।

তার মধ্যে ২৫শ মানুষ নিহত হয়েছে। এ নারায়ণগঞ্জে বাসের মধ্যে ড্রাইভার ও কন্ট্রাক্টর শুয়েছিলেন। এগুলো যদি রাজনীতি হয় তাদের ভোট দেন। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ২৬ জন সদস্যকে হত্যা করেছে, একদিনে ৫শ জায়গায় বোমা হামলা করেছে বিএনপি।

শনিবার (১১ ফেব্রুয়ারি) বিকেলে ফতুল্লার কাশীপুরে আওয়ামী লীগের শান্তির সমাবেশে অংশ নিয়ে এ কথা বলেন তিনি।

এমপি একেএম শামীম ওসমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ পৃথিবীর বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। বাংলাদেশকে আজ কেউ অবজ্ঞা করতে পারে না। তার স্বপ্ন কী, তার স্বপ্ন তার বাবার স্বপ্নপূরণ করা। আমরা বলেছিলাম বঙ্গবন্ধু হত্যার বিচার হয়েছে আমাদের স্বপ্নপূরণ হয়েছে। তিনি বলেছিলেন তোমাদের স্বপ্নপূরণ হয়েছে আমারটা হয়নি। তার স্বপ্ন বাংলাদেশের প্রতিটি মানুষের ঘরে অন্ন ও বস্ত্র থাকবে।

শামীম ওসমান বলেন, বিএনপির ভাইদের বলতে চাই, এই নির্দেশ আপনাদের জীবনের জন্য ক্ষতি হবে। গোয়েন্দা রিপোর্ট আছে তারা তাদের দলের সিনিয়র নেতাদেরকেও হত্যা করবে। ওরা লাশ চাইছে। তারা জানে আন্দোলন করে আওয়ামী লীগের কিছু করার ক্ষমতা নেই। তাই ওরা ষড়যন্ত্র করছে। বিএনপিতে এখন দুটো গ্রুপ। আম্মা গ্রুপ আর ভাইয়্যা গ্রুপ। আম্মা গ্রুপ নির্বাচন করতে চায় কিন্তু ভাইয়্যা গ্রুপ চায় না। তিনি চিন্তা করছেন দেশে এনাক্ষী সৃষ্টি করতে। তৃতীয় শক্তিকে ক্ষমতায় আনতে ওরা এগুলো করছে।

তিনি বলেন, আমাদের ভুল থাকতে পারে। মানুষের কাছে যান ভোট চান। মানুষ ভোট দিলে অবশ্যই আপনারা ক্ষমতায় আসবেন। পৃথিবীতে বেঁচে থাকা অ্যাক্সিডেন্ট মারা যাওয়া স্বাভাবিক। আমি চেষ্টা করছি মানুষের জন্য কাজ করার। আগামীকাল বাঁচবো কিনা জানি না। আমার জন্য একটু দোয়া করবেন। আমরা প্রতিশোধ নিতে চাই না। সবাইকে সাথে নিয়ে কাজ করতে চাই।

তিনি আরও বলেন, আমি কোনো সন্ত্রাসীকে প্রশ্রয় দেব না। মাদক, সন্ত্রাস, চাঁদাবাজি আমি একা বন্ধ করতে পারবো না। আমি সমাজের প্রতিটি ভালো মানুষকে সাথে নিয়ে কাজ করতে চাই।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
এমআরপি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।