ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বরিশালে একদিনে আ.লীগ-বিএনপির কর্মসূচি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
বরিশালে একদিনে আ.লীগ-বিএনপির কর্মসূচি

বরিশাল: একদিনে আওয়ামী লীগ এবং বিএনপির কেন্দ্র ঘোষিত ইউনিয়ন পর্যায়ের কর্মসূচি বরিশালের বিভিন্ন ইউনিয়নে অনুষ্ঠিত হয়েছে। তবে কর্মসূচি পালন করা নিয়ে কোথাও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

শনিবার (১১ ফেব্রুয়ারি) সকালে জেলার বিভিন্ন ইউনিয়নে কর্মসূচি পালন করেন দুই দলের নেতাকর্মীরা।

বরিশাল জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক অ্যাডভোকেট কাইয়ুম খান কাওসার জানান, পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বরিশালের প্রতিটি উপজেলার ইউনিয়ন পর্যায়ে শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এসব সমাবেশে আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে স্থানীয় জনগণ অংশগ্রহণ করেছে।

শান্তি সমাবেশে আওয়ামী লীগের নেতারা বলেন, বিএনপি-জামায়াতে নৈরাজ্য
জনতা এর আগেও দেখেছে। বিএনপি পদযাত্রার নামে দেশকে ফের অস্থিশীল করতে চাইছে বলে তারা মাঠে নেমেছে।

এদিকে বরিশাল জেলার বিভিন্ন ইউনিয়নে সরকারের পদত্যাগসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদসহ দশ দফা দাবিতে মিছিল ও পথসভা করেছে বিএনপি।

বরিশাল সদর উপজেলার চড়বাড়িয়া ইউনিয়নের বিভিন্ন এলাকায় পদযাত্রা ও পথসভায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার, কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট বিলকিস জাহান শিরিন, সদর উপজেলা বিএনপির সদস্য সচিব রফিকুল ইসলাম সেলিম, যুগ্ম আহ্বায়ক জিয়াউল ইসলাম সাবুসহ অন্যান্য নেতৃবৃন্দ।

অপরদিকে বরিশাল জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সহ-সভাপতি অ্যাডভোকেট শহিদ হোসেন ও বরিশাল জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট হাফিজ আহমেদ বাবলুর নেতৃত্বে সদর উপজেলা কড়াপুর ইউনিয়নের বিভিন্ন স্থানে পদযাত্রা, লিফলেট বিতরণ ও পথসভা অনুষ্ঠিত হয়েছে।

পথসভায় বিএনপির নেতারা বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির জন্য জনতার নভিশ্বাস উঠেছে। এজন্য সরকার গণবিচ্ছিন্ন হয়ে পড়েছে। এই সরকারকে হটানোর জন্য বিএনপির এই কর্মসূচি।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।