ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

‘এক গোষ্ঠী বলেছিল নৌকায় ভোট দিলে বিবি তালাক হয়ে যাবে’ 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৩
‘এক গোষ্ঠী বলেছিল নৌকায় ভোট দিলে বিবি তালাক হয়ে যাবে’ 

গাজীপুর: শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি বলেছেন, একটা গোষ্ঠী বলেছিল নৌকায় ভোট দিলে বিবি তালাক হয়ে যাবে। কারও বিবি তালাক হয়েছিল? একজনেরও বিবি তালাক হয় নাই।

৯০ দশকে বলেছিল নৌকায় ভোট দিলে ফেনী পর্যন্ত ভারত হয়ে যাবে, মসজিদে উলু ধ্বনি উঠবে। আজ যারা ফেনীতে থাকেন, তারা কি ভারতের নাগরিক না বাংলাদেশের নাগরিক? তারা সকলেই এখন স্বাধীন স্বার্বভৌম বাংলাদেশের নাগরিক। নৌকার বিরুদ্ধে, আওয়ামী লীগের বিরুদ্ধে এসব অপপ্রচার সারা জীবনই ছিল।

রোববার (৫ ফেব্রুয়ারি) বিকেলে গাজীপুরের শ্রীপুর উপজেলার পিয়ার আলী কলেজের বার্ষিক সাংস্কৃতিক ও ক্রীড়া প্রতিযোগিতা পুরস্কার বিতরণ ও নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

শিক্ষামন্ত্রী বলেন,আওয়ামী লীগ তার জন্মলগ্নে বলেছিল এ দল কোরআন সুন্নাহ্ বিরোধী কোনো কিছু করবে না। আজও আওয়ামী লীগ সেই ঠিক জায়গায় আছে। কোরআন সুন্নাহ বিরোধী কোনদিন কোনো কিছু করেনি, করবেও না।  

তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আজ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে বাংলাদেশ। শেখ হাসিনা সরকারকে ধাক্কা মেরে ফেলে দেবার অনেক রকমের চেষ্টার পরও কিছুই হচ্ছে না। তাই আজ এই অপশক্তি আবার বইয়ের ওপর সওয়ার হয়েছেন। তারা সরকার বিরোধী অপতৎপরতায় নেমেছে।  

ডা.দীপু মনি আরও বলেন, প্রথম অভিযোগ উঠল নবম-দশম শ্রেণীর ইতিহাস বইতে ভুল। একটা তথ্যগত ভুল ছিল, সঙ্গে সঙ্গে আমরা সংশোধন করেছি। বইয়ের কোথাও বলা নেই বানর থেকে মানুষ হয়েছে। অনেক প্রশ্ন তুললেন। সবগুলোই মনগড়া। কি কারণে, কেন হঠাৎ করে নতুন শিক্ষাক্রমের উপরে আপনাদের এই আগ্রাসন! আসুন আমরা মিথ্যাকে প্রশয় না দিই। চিলে কান নিয়ে গেছে শুনলে কানে আগে হাত দিয়ে দেখি। চিলের পেছনে ছোটাটা বাদ দিই। বইয়ে আসলেই কি আছে সত্য না মিথ্যা তা যাচাই করি।  

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পিয়ার আলী কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি অধ্যাপক ডা. মো. মুজিবুর রহমান। এতে শিক্ষামন্ত্রী ছাড়াও আরও বক্তব্য রাখেন, গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন সবুজ ও পিয়ার আলী কলেজের অধ্যক্ষ আবুল খায়ের প্রমুখ।  

এর আগে শিক্ষামন্ত্রী শ্রীপুরে ফুলচাষী দেলোয়ার হোসেনের টিউলিপ বাগান পরিদর্শন করেন।  

বাংলাদেশ সময়: ২২৪৫, ফেব্রুয়ারি ৫, ২০২৩।  
আরএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।