ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

রাজনীতি

মহানগর উত্তর বিএনপির তৃতীয় দিনের পদযাত্রা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
মহানগর উত্তর বিএনপির তৃতীয় দিনের পদযাত্রা

ঢাকা: সরকারের পতদ্যাগ, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি ঘোষিত চার দিনের পদযাত্রা কর্মসূচির তৃতীয় দিন শেষ হয়েছে।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) পদযাত্রাটি বিকেল ৩টা ২০ মিনিটে শুরু হয় গাবতলী বাসস্ট্যান্ড থেকে।

মাজার রোড হয়ে মিরপুর ১, ২ ও ১০ নম্বর গোল চত্বরে এসে বিকেল সাড়ে ৪টায় তা শেষ হয়।  

পদযাত্রা উদ্বোধনপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সিনিয়র সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, আমরা বলতে চাই আপনাদের সময় শেষ; আগামীতে হবে খালেদা জিয়া ও তারেক রহমানের বাংলাদেশ। সেজন্য আমরা আপনাদের বিদায়ের অগ্রীম শোভাযাত্রা হিসেবে এই পদযাত্রা করছি।

তিনি বলেন, এই দুর্নীতিবাজ, ফ্যাসিবাদী সরকারের পতন ঘটানোর জন্য এদেশের জনগণকে ঐক্যবদ্ধ করতে সবচেয়ে বেশি দায়িত্ব বিএনপির। আমাদের নেতা জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র দিয়েছেন। আমাদের নেত্রী খালেদা জিয়া সংসদীয় গণতন্ত্র করেছেন। নির্বাচন যাতে সুষ্ঠু হয় সেজন্য তত্ত্বাবধায়ক সরকার করেছেন। এগুলো যারা ধ্বংস করে দিয়েছে তারা এদেশে কোনো সুষ্ঠু-নিরপেক্ষ নির্বাচন করতে পারবে না। সে জন্য এই সরকারকে বিদায় দিতে হবে। আমরা সরকারের সেই বিদায়ের আন্দোলনে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতারা জনগণের সঙ্গে ইস্পাত কঠিন গণঐক্য সৃষ্টি করে ইনশআল্লাহ পতন ঘটাব। বেশি সময় নেই, অতিদ্রুত আমরা এই সরকারকে বিদায় দিতে সক্ষম হব।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহবায়ক ও ডাকসুর সাবেক ভিপি আমান উল্লাহ আমানের সভাপতিত্বে এবং সদস্য সচিব আমিনুল হকের পরিচালনায় পদযাত্রাপূর্ব সমাবেশে আরও উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, বিএনপি নেতা আবদুল আউয়াল মিন্টু, হাবিবুর রহমান হাবিব, আবদুস সালাম আজাদ, নাজিম উদ্দিন আলম, মীর সরাফত আলী সপু, ডা. রফিকুল ইসলাম, মোস্তাফিজুর রহমান বাবুল, সাইফুল আলম নীরব, মুনসী বজলুল বাসিত আনজু, এসএ সিদ্দিক সাজু, এসএম জাহাঙ্গীর আলম, আনোয়ারুজ্জামান আনোয়ার হাজী ইউসুফ, যুবদল নেতা মামুন হাসান, মোনায়েম মুন্না, স্বেচ্ছাসেবক দলের এসএম জিলানী, রাজিব আহসান, শ্রমিক দলের মোস্তাফিজুল করিম মজুমদার, ছাত্রদলের কাজী রওনকুল ইসলাম শ্রাবন, সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ।  

এর আগে, গত ২৮ জানুয়ারি মহানগর উত্তর বিএনপির উদ্যোগে বাড্ডা সুবাস্তু টাওয়ারের সামনে থেকে মালিবাগ আবুল হোটেল পর্যন্ত প্রথম দিনের পদযাত্রা কর্মসূচি পালন করা হয়। দুদিন পর ৩০ জানুয়ারি মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে যাত্রাবাড়ি আইডিয়াল স্কুলের সামনে থেকে জুরাইন রেলগেট পর্যন্ত পদযাত্রা করা হয়। এতে কয়েক হাজার দলীয় নেতাকর্মীসহ সিনিয়র নেতারা অংশ নেন। এ কর্মসূচি শেষ হবে ১ ফেব্রুয়ারি। ওইদিন মহানগর দক্ষিণের উদ্যোগে মুগদা থেকে মালিবাগ পর্যন্ত পদযাত্রা করা হবে।

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
এমএমআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।