ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

রাজনীতি

‘শ্রমিকরা কষ্ট করে দেশে টাকা পাঠান, লুটেরারা বিদেশে পাঠান’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
‘শ্রমিকরা কষ্ট করে দেশে টাকা পাঠান, লুটেরারা বিদেশে পাঠান’ ছবি: বাংলানিউজ

বাগেরহাট: আওয়ামী লীগ সরকারের নেতৃত্বে দেশে লুটপাটের মহোৎসব চলছে উল্লেখ করে জাতীয়তাবাদী দলের (বিএনপি) কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী বলেছেন, আমাদের শ্রমিক ভাইয়েরা বিদেশে কষ্ট করে দেশে টাকা পাঠান, আর লুটেরারা দুর্নীতি করে দেশের টাকা বিদেশে পাঠান।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) দুপুরে শহরের সম্মিলনী মোড়স্থ বাগেরহাট জেলা বিএনপির কার্যালয়ে খুলনার বিভাগীয় সমাবেশ সফল করতে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের নেতৃত্বে দেশে লুটপাটের মহোৎসব চলছে। আমাদের শ্রমিক ভাইয়েরা বিদেশে কষ্ট করে দেশে টাকা পাঠান, আর লুটেরারা দুর্নীতি করে দেশের টাকা বিদেশে পাঠান। রূপপুর পারমানবিক বিদ্যুৎকেন্দ্র, বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজসহ নানা উন্নয়ন প্রকল্পে দুর্নীতির মাধ্যমে দেশকে অর্থনৈতিকভাবে পঙ্গু করেছে সরকার। বিনা ভোটের দুর্নীতিবাজ এ সরকারের আর ক্ষমতায় থাকার অধিকার নেই। বিএনপির নেতৃত্বে জনগণই এ সরকারকে ক্ষমতা থেকে নামাবে। এজন্য সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

নিতাই রায় চৌধুরী বলেন, বিএনপি গণতন্ত্র ও আন্দোলনমুখি দল। আন্দোলনের মাধ্যমেই সরকারের পতন ঘটানো হবে। সেই লক্ষে সারা বাংলাদেশে বিএনপি আন্দোলন সংগ্রাম চালিয়ে যাচ্ছে। আগামী ৪ ফেব্রুয়ারি ১০ দফা দাবিতে খুলনাসহ সারা বাংলাদেশের প্রতিটি বিভাগে মহা-সমাবেশ হবে। এ সমাবেশ বানচাল করতে ক্ষমতাসীনরা নানাভাবে বাধা দেওয়ার চেষ্টা করবে।

এ সময় সব বাধা বিপত্তি উপেক্ষা করে নেতাকর্মীদের সমাবেশে অংশগ্রহণের আহ্বান জানান বিএনপির কেন্দ্রীয় এ নেতা।

বাগেরহাট জেলা বিএনপির সাবেক সভাপতি এমএ সালামের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় আরও বক্তব্য দেন, বাগেরহাট জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য শাহেদ আলী রবি, হাদিউজ্জামান হীরু, হাফিজুর রহমান হাফিজ, বিএনপি নেতা শরিফুল কালাম কারীম, স্বেচ্ছাসেবক দল নেতা জাহিদুল ইসলাম শান্ত, কৃষক দল নেতা আওছাফুদ্দৌলা জুয়েল, জেলা মহিলা দলের সভাপতি শাহিদা আক্তার, জেলা ছাত্র দলের সভাপতি ইমরান খান সবুজ ও সাধারণ সম্পাদক আলী সাদ্দাম দীপ।

অন্যদিকে একই দিনে বাগেরহাট জেলা বিএনপির আহ্বায়ক এটিএম আকরাম হোসেন তালিমের সভাপতিত্বে পুরাতন মোড়স্থ বিএনপির কার্যালয়ে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।