ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

গ্যাসের মূল্য বৃদ্ধির নিন্দা-প্রতিবাদ ১২ দলের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
গ্যাসের মূল্য বৃদ্ধির নিন্দা-প্রতিবাদ ১২ দলের

ঢাকা: বিদ্যুতের মূল্য বাড়ানোর এক সপ্তাহের ব্যবধানে গ্যাসের মূল্যও বৃদ্ধির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ১২ দলীয় জোটের শীর্ষ নেতারা।

বুধবার (১৮জানুয়ারি) এক বিবৃতিতে তারা বলেন আজকে দেশে একটি অনির্বাচিত সরকার যাদের জনগণের কাছে  কোনো দায়বদ্ধতা নেই, জবাবদিহিতা নেই, তারা একের পর এক গণবিরোধী সিদ্ধান্ত নিতে পারছে।

১২ দলীয় জোট  নেতারা বলেন, অর্থনৈতিকভাবে দেউলিয়া এই অবৈধ সরকার আইএমএফের ঋণের শর্তের বেড়াজালে জনগণের ভোগান্তির কথা চিন্তা না করে যেভাবে গ্যাসের মূল্য বাড়িয়েছে তা দেশের শিল্প খাতকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে যাবে।

তারা বলেন, ভারত থেকে বিদ্যুৎ আমদানি করতে এবং ভারতীয় ব্যবসায়ীদের একচ্ছত্র এদেশে ব্যবসা করার সুবিধা দিতেই বিদ্যুৎ খাতে যেভাবে প্রতি ঘন মিটারে গ্যাসের দাম তিনগুণ বাড়ানো হয়েছে তা এদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের প্রতি হুমকি স্বরূপ।

নেতৃবৃন্দ দেশের জনগণকে অবিলম্বে এই অবৈধ, অনির্বাচিত ও সেবাদাস সরকারকে ক্ষমতা থেকে হটাতে ঐক্যবদ্ধভাবে রাজপথে এক দফার দাবি আদায়ে নেমে আসার আহ্বান জানান।

বিবৃতি দাতারা হলেন- জাতীয় পার্টি (জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা, বাংলাদেশ এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, এনডিপি চেয়ারম্যান কারী মোহাম্মদ আবু তাহের, বাংলাদেশ মুসলিম লীগ চেয়ারম্যান শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব গোলাম মহিউদ্দিন ইকরাম, জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান, ইসলামী ঐক্যজোটের মহাসচিব মাওলানা আব্দুল করিম, বাংলাদেশ ইসলামিক পার্টির মহাসচিব আবুল কাশেম ও বাংলাদেশের সাম্যবাদী দলের কমরেড সাঈদ আহমেদ।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।