ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ফেনীতে বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
ফেনীতে বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশ

ফেনী: ১০ দফা বাস্তবায়ন ও বিদ্যুতের মূল্য কমানোর দাবিতে ফেনী সদর, ছাগলনাইয়া, সোনাগাজী, দাগনভূঞাঁ, ফুলগাজী ও পরশুরামে এক যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিএনপি।

সোমবার (১৬ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টার দিকে ফেনী বড় বাজারাস্থ জেলা বিএনপির কার্যালয়ে প্রতিবাদ সভার আয়োজন করে ফেনী সদর উপজেলা বিএনপি।

এর আগে গণমিছিল করেছেন দলটির নেতাকর্মীরা।

সদর উপজেলা বিএনপির আহ্বায়ক ফজলুর রহমান বকুলের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা, ফেনী-২ আসনের সাবেক সংসদ সদস্য অধ্যাপক জয়নাল আবেদীন (ভিপি জয়নাল)।

আরও বক্তব্য রাখেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য মশিউর রহমান বিপ্লব, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক গাজী হাবিব উল্ল্যাহ মানিক।

ছাগলনাইয়ায় সকাল ১১টার দিকে উপজেলা বিএনপির আহ্বায়ক নুর আহম্মদ মজুমদারের সভাপতিত্বে ও সদস্য সচিব আলমগীর বি এ এর সঞ্চালনায় ওই মিছিল ও সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-গ্রাম সরকার বিষয়ক সম্পাদক বেলাল আহম্মদ। বিএনপি ও এর সব অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

এই দাবিতে সকাল ১০টায় দাগনভূঁইয়া উপজেলা বিএনপির আয়োজনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। উপজেলা বিএনপির সভাপতি আকবর হোসেনের সভাপতিত্বে মিছিলে বিএনপি ও এর সব অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

সাড়ে ১০টার দিকে জেলার পরশুরাম উপজেলা সদরে প্রধান প্রধান সড়কে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন উপজেলা বিএনপির আহ্বায়ক, চিথলিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবদুল হালিম মানিক।  

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আলাউদ্দিন গঠন, উপস্থিত ছিলেন ফেনী জেলা বিএনপির সদস্য, সাবেক পরশুরাম উপজেলা বিএনপির সভাপতি হাবিবুর রহমান হাবিব, সঞ্চালনায় ছিলেন পরশুরাম উপজেলা বিএনপির সদস্য সচিব, বক্স মাহমুদ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ইব্রাহিম খলিল মণি।

এতে আরো বক্তব্য/উপস্থিত ছিলেন পরশুরাম পৌর বিএনপির আহ্বায়ক কাজী ইউসুফ মাহফুজ, উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক,শাহাদাত হোসেন সাহাবী, পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক আহমেদ আজম সিরাজ, মোস্তাফিজুর রহমান মাসুদ, মাইনুদ্দিন ভূইয়া সেলিম, নুরুল আলম, পরশুরাম উপজেলা যুবদলের আহ্বায়ক শামসুল আলম শাকিল, উপজেলা/পৌর যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, কৃষক দল, শ্রমিক দল, তাঁতি দল, মৎস্যজীবী দল সহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা।

অপরদিকে একই দাবিতে ফুলগাজী উপজেলা বিএনপির আয়োজনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা বিএনপির আহ্বায়ক ফখরুল আলম স্বপনের সভাপতিত্বে, সদস্য সচিব আবুল হোসেন চেয়ারম্যানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক এয়াকুব নবী। বিএনপি ও এর সব অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

অপরদিকে বিকেলে সোনাগাজী উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সোনাগাজী কলেজ রোড থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে পৌর শহরের জিরোপয়েন্টের দিকে অগ্রসর হতে মুখোমুখী অবস্থান নেয় আ.লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। মাঝখানে পুলিশ অবস্থান নিয়ে বিএনপির বিক্ষোভ মিছিলে ব্যারিকেড প্রদান করে।

উপজেলা বিএনপির সভাপতি মো. গিয়াস উদ্দিনের সভাপতিত্বে ও জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম-সাধারণ সম্পাদক নিজাম উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশ প্রধান অতিথি ছিলেন জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক এয়াকুব নবী।  

বিশেষ অতিথি ছিলেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক জামাল উদ্দিন সেন্টু ও সাংগঠনিক সম্পাদক আমিন উদ্দিন দোলন। এ সময় বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
এসএইচডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।