ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ফখরুল-আব্বাসের জামিননামা দাখিল, আজই মুক্তি!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২৩
ফখরুল-আব্বাসের জামিননামা দাখিল, আজই মুক্তি! ফাইল ফটো

ঢাকা: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের জামিননামা দাখিল করা হয়েছে।  

সোমবার (৯ জানুয়ারি) ঢাকার অতিরিক্ত চিফ মেটরোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূরের আদালতে এ জামিননামা দাখিল করা হয়।

 

দুই নেতার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার বলেন, উচ্চ আদালত থেকে মির্জা ফখরুল ও মির্জা আব্বাস যে জামিন পেয়েছেন সেই আদেশ বিচারিক আদালতে এসেছে৷ আদেশ মোতাবেক আমরা জামিননামা দাখিল করেছি। বিচারিক আদালত জামিননামা গ্রহণ করেছেন। এখন এটি কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে পাঠানো হবে। আশা করছি, আজই তারা কারামুক্ত হবেন।

গত ৮ ডিসেম্বর পল্টন মডেল থানায় দায়ের হওয়া মামলায় দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও কেন্দ্রীয় নেতা মির্জা আব্বাসকে গ্রেফতার করা হয়েছে। তাদের শুক্রবার (৯ ডিসেম্বর) আদালতে হাজির করা হয়।

গত ৩ জানুয়ারি বিচারপতি মো. সেলিম ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের হাইকোর্ট বেঞ্চ তাদের ছয় মাসের জামিন দেন।

গত ৭ ডিসেম্বর বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন গুলিবিদ্ধ হয়ে মারা যান এবং আহত হন অনেকে।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে হাতবোমা ছোড়া হয়েছে, এমন অভিযোগ তুলে তখন ওই কার্যালয়ের ভেতরে অভিযান চালায় পুলিশ। গ্রেফতার করা হয় কেন্দ্রীয় কয়েকজন নেতাসহ কয়েকশ নেতাকর্মীকে। সেদিন ফখরুলকে গ্রেফতার না করলেও পরদিন রাতে বাড়ি থেকে তাকে আটক করা হয়। একই রাতে আটক করা হয় মির্জা আব্বাসকেও।

পরদিন ৯ ডিসেম্বর পুলিশের ওপর হামলা ও উসকানি দেওয়ার মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়। আদালতে তাদের পক্ষে জামিন আবেদন হলেও তা নাকচ করে পাঠানো হয় কারাগারে। এরপর ১২ ডিসেম্বরও তাদের জামিন আবেদন নামঞ্জুর হয়।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২৩
কেআই/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।