ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জনগণ এ সরকারের বিদায় চায়: মোশাররফ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
জনগণ এ সরকারের বিদায় চায়:  মোশাররফ বক্তব্য দিচ্ছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন

ঢাকা: এ সরকারকে ক্ষমতায় রেখে দেশে গণতন্ত্র ফিরে আসবে না, অর্থনীতি পুনরুদ্ধার হবে না, সেজন্য দেশের জনগণ এ সরকারের বিদায় চায় বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) বিকেলে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) আয়োজিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাসাসের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ আলোচনাসভার আয়োজন করা হয়।

তিনি বলেন, ১৪ বছর ধরে যারা গায়ের জোরে ক্ষমতায় তারা নিজেরাই নিজেদের ভোট চোর হিসেবে পরিচিত করেছেন। আমরাও গত ১৪ বছর ধরে বলছি দেশে গণতন্ত্র নেই। মানুষের ভোটের অধিকার নেই। দেশে যত অরাজকতা তার কারণ হলো দেশে গণতন্ত্র না থাকা। আজকে যারা ক্ষমতায় তারা ৭২-৭৫সালে রক্ষীবাহিনী গঠন করে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড করেছিল। এখনও হত্যাকাণ্ড করছে।

ড. মোশাররফ বলেন, এটা হাসির ব্যাপার যারা ভোট ডাকাতি করে ক্ষমতায় আছে তারা বলছে ভোট চোরদের ভোট দেবেন না। প্রধানমন্ত্রী (শেখ হাসিনা) চট্টগ্রামের জনসভায় বলেছেন আপনারা চোরকে ভোট দিয়েন না। এর পরেই তিনি নৌকায় ভোট চেয়েছেন। একই জনসভায় তিনি স্ববিরোধী বক্তব্য দিয়েছেন। শুধু এদেশের মানুষ নয় আন্তর্জাতিকভাবে স্বীকৃত আওয়ামী লীগ ভোট চোর। দেশের ১৭ কোটি মানুষ সবাই জানে। এমনকি আওয়ামী লীগের লোকেরাও ২০১৮, ২০১৪ সালে ভোট দিতে পারেনি।  

তারাও বলে ভোটে অধিকার হারিয়েছে। এ দেশে ভোট চোর কারা সেটা এখন আন্তর্জাতিকভাবে সবাই চেনে। তাহলে ভোট চোরকে ভোট দেবেন না এটা বললে নৌকাকে ভোট দেবেন না সেটাই বুঝায়। আবার সেদিন তাদের জাতীয় কাউন্সিলে বলেছে ভোট চোরদের মানুষ পছন্দ করে না। অবশ্যই মানুষ পছন্দ করে না। আজকে ভোট চোরদের মানুষ পছন্দ করে না বলেই এদেশের সকল জনগণ আজকে মাঠে নেমেছে। এজন্য আমরা যে দশটি বিভাগীয় সমাবেশে করেছি এত বাধার পরও মানুষ সমাবেশে যোগ দিয়েছে।  

জাসাসের যুগ্ম আহ্বায়ক লিয়াকত আলীর সভাপতিত্বে ও সদস্য সচিব জাকির হোসেন রোকনের পরিচালনায় আলোচনাসভায় আরও বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স ও জাসাস নেতা আশরাফ উদ্দিন উজ্জল।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
এমএইচ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।