ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বিদেশিরা কাউকে ক্ষমতায় বসাবে না: কাদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২২
বিদেশিরা কাউকে ক্ষমতায় বসাবে না: কাদের

ঢাকা: বিদেশিরা কাউকে ক্ষমতায় বসাবে না, বসাবে দেশের জনগণ বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (২৬ ডিসেম্বর) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে এক সংবাদ সম্মেলনে কথা তিনি এ বলেন।

 

ওবায়দুল কাদের বলেন, বিদেশিরা কাউকে ক্ষমতায় বসাবে না। ক্ষমতায় বসাবে বাংলাদেশের জনগণ। আমাদের অভ্যন্তরীণ বিষয়ে আমরাই সমাধান করবো। ১০ তারিখে বিদেশিরা আশঙ্কা করেছিলেন এখানে কারবালার রোল পড়ে যাবে, ধ্বংসনীলা পড়ে যাবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এদেশ সবার, আওয়ামী লীগের একার নয়। আমরা চাই এখানে গণতন্ত্র শক্তিশালী হোক। যারা বলছেন ২০১৮ এবং ১৪ সালের নির্বাচন ত্রুটিযুক্ত, আমি তাদের বলবো, ২০০৮ সালের নির্বাচন বিষয়ে কারো কোনো উদ্বেগ রয়েছে। ২০০৮ সালের মতো একটি নির্বাচন আমরা যদি করি নির্বাচন কমিশনারের তত্ত্বাবধানে, ২০০৮ সালে নির্বাচনে কারচুপি হয়েছে এ ধরনের কোনো দৃষ্টান্ত নেই। নির্বাচন হলে আওয়ামী লীগ কিভাবে জেতে সেটা সেই সময় প্রমাণ হয়েছে। ঐক্যবদ্ধভাবে ভোটে আওয়ামী লীগ হারবে না।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, আমরা চ্যালেঞ্জিং সময় অতিক্রম করছি। সামনে আরও কঠিন চ্যালেঞ্জ। মুক্তিযুদ্ধের চেতনা ও স্বাধীনতার আদর্শের প্রতিপক্ষ, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িক শক্তি যাদের দোসর, তারা ষড়যন্ত্রমূলক অপকর্ম চালিয়ে যাচ্ছে। এ ষড়যন্ত্র আমাদের মোকাবিলা করতে হবে। শান্তিপূর্ণ যেকোনো আন্দোলন রাজনৈতিকভাবে মোকাবিলার শক্তি ও সামর্থ্য আওয়ামী লীগের আছে।

বাংলাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২২
আরকেআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।