ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নবীগঞ্জে ছাত্রলীগের দু’গ্রুপে ধাওয়া-পাল্টা ধাওয়া

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৬ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২২
নবীগঞ্জে ছাত্রলীগের দু’গ্রুপে ধাওয়া-পাল্টা ধাওয়া

হবিগঞ্জ: হবিগঞ্জের নবীগঞ্জে কেন্দ্রীয় ছাত্রলীগের প্যাড ও সভাপতি-সাধারণ সম্পাদকের স্বাক্ষর জাল করে কমিটি প্রকাশের পর এবার সংগঠনের দু’গ্রুপে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।
 
শুক্রবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যায় নবীগঞ্জ শহরের নতুন বাজার মোড়ে এ ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে।

এ সময় শহরের ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক দেখা দেয়।
 
জানা গেছে, গত ৫ ডিসেম্বর হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি মো. মোশারফ হোসেন ও সাধারণ সম্পাদক ফয়জুর রহমান রবিন স্বক্ষরিত প্যাডে নাজিম উদ্দৌল্লা চৌধুরী সভাপতি ও অন্য তিনজনকে যুগ্ম আহ্বায়ক করে নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগের কমিটি অনুমোদন দেওয়া হয়। একইদিন সুব্রত চক্রবর্তী সভাপতি, মো. হাসান মিয়া তালুকদার সাধারণ সম্পাদক ও তোফাজ্জল ইসলাম তালুকদারকে সাংগঠনিক সম্পাদক করে এক বছরের জন্য নবীগঞ্জ পৌর ছাত্রলীগের কমিটি অনুমোদন দেয় জেলা ছাত্রলীগ।
 
এরপর কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্যরে স্বাক্ষর জাল করে একটি পক্ষ এ দুটি কমিটি বাতিল ঘোষণা করে এবং ভুয়া স্বাক্ষর এ দুটি ইউনিটের নতুন দুটি কমিটি অনুমোদন দেয়। ভুয়া স্বাক্ষরের কমিটিগুলো তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিলে দুপক্ষে উত্তেজনা দেখা দেয়।
 
পরে শুক্রবার দুপুরে উপজেলা ছাত্রলীগের আহবায়ক নাজিম উদ্দৌলা চৌধুরীসহ একটি পক্ষ জুয়েল ম্যানশনের সামনে অবস্থান নেয়। অপরদিকে জাহিদুল ইসলামের রুবেলের নেতৃত্বে আরেক পক্ষ অবস্থান নেয় রাজা কমপ্লেক্সের সামনে। বিকেলে উভয়পক্ষ ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপে লিপ্ত হয়। এতে কয়েকজন নেতাকর্মী আঘাতপ্রাপ্ত হয়েছেন। ঘটনার সময় সাধারণ ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক দেখা দেয়। পরে পুলিশ এসে পরিস্থিতি শান্ত করেছে।
 
এ বিষয়ে জাহিদুল ইসলাম রুবেল বলেন, আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে বিএনপি-জামায়েতের নাশকতার পরিকল্পনার বিরুদ্ধে আমরা শহরে অবস্থান নেই। এ সময় নাজিম উদ্দৌলার নেতৃত্বে আমাদের উপর হামলা করা হয়। পরে আমরা তাদের প্রতিহত করি।
 
তবে উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক নাজিম উদ্দৌলা চৌধুরী বলেন, জেলা ছাত্রলীগের দিক নির্দেশনায় কেন্দ্রীয় ছাত্রলীগের নতুন কমিটিকে স্বাগত জানিয়ে আমরা মিছিল করি। এ সময় জাহিদুল ইসলাম রুবেলের নেতৃত্বে আমাদের উপর হামলার চেষ্টা করা হলে আমরা তাদেরকে প্রতিহত করেছি।
 
এ বিষয়ে নবীগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) গোলাম মুর্শিদ সরকার বলেন, ছাত্রলীগের দুটি পক্ষে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। বড় ধরনের অপ্রীতিকর ঘটনার আগেই উপজেলা ও পুলিশ প্রশাসনের তৎপরতায় এ পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।
 
বাংলাদেশ সময়: ২১২৪ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২২
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।