ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

সমাবেশে জায়গা না পেয়ে বিচ্ছিন্ন অবস্থান নেতাকর্মীদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২২
সমাবেশে জায়গা না পেয়ে বিচ্ছিন্ন অবস্থান নেতাকর্মীদের ছবি: বাংলানিউজ

ঢাকা: সমাবেশ স্থলে জায়গা না পেয়ে আশপাশের কমলাপুর, মতিঝিল, মুগদাসহ বিভিন্ন এলাকায় বিচ্ছিন্নভাবে জমায়েত করছেন বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

শনিবার (১০ ডিসেম্বর) রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে এমন চিত্র দেখা গেছে।

এ সময় বিএনপি নেতা-কর্মীরা টেক ব্যাক বাংলাদেশ, একশন-একশন, তারেক জিয়ার একশন, জ্বালোরে জ্বালো, আগুন জ্বালো ইত্যাদি শ্লোগান দিতে থাকেন।

জানতে চাইলে বিএনপির একাধিক নেতাকর্মী জানান, তারা ঢাকার আশপাশের বিভিন্ন এলাকা, গাজীপুর ও নারায়ণগঞ্জ  থেকে এসেছেন। হুমায়ূন কবীর নামে একজন জানান, তিনি গাজীপুর থেকে এসেছেন। পথে আবদুল্লাপুর এলাকায় পুলিশ তার ফোনে ম্যাসেঞ্জার, হোয়াটসঅ্যাপ চেক করে। পরে, সেখানে তাদের গাড়ী থেকে নামিয়ে দিলে তারা সিএনজি করে, হেঁটে সমাবেশস্থলে পৌঁছান।

নারায়ণগঞ্জ থেকে এসেছেন ছাত্রদল কর্মী আল-মামুন। কি উদ্দেশ্যে এসেছেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আজকে আমরা এসেছি মূলত এ স্বৈরাচার সরকারের পতন করার জন্য। ইনশাআল্লাহ এ সরকারের পতন না হওয়া পর্যন্ত আমরা ঘরে ফিরবো না।

এদিকে, নানান নাটকীয়তা ও সংঘর্ষের ঘটনার পর রাজধানীর গোলাপবাগ মাঠে সমাবেশের অনুমতি পেয়েছে বিএনপি। বেলা ১২টা থেকে সাড়ে চারটা পর্যন্ত সমাবেশ করার অনুমতি পেয়েছি দলটি।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির অন্যতম সদস্য মির্জা আব্বাস কারাগারে থাকায় সমাবেশে প্রধান অতিথি করা হয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনকে। কারাগারে আছেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান রুহুল কবির রিজভীও। আজকের সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপির ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান।

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, ১০ ডিসেম্বর, ২০২২
এমকে/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।