ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

কাল সাভারে আওয়ামী লীগের বিশাল জনসভা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৬ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২২
কাল সাভারে আওয়ামী লীগের বিশাল জনসভা

সাভার, (ঢাকা): আগামীকাল শনিবার (১০ ডিসেম্বর) সাভারে বিশাল জনসভা করতে যাচ্ছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। রাজধানীর অন্যতম প্রবেশপথ ঢাকা-আরিচা মহাসড়কের পাশে এ জনসভা অনুষ্ঠিত হবে।

একই দিন ঢাকায় মহা সমাবেশ করার কথা রয়েছে বিএনপির।

জানা গেছে, শনিবার দুপুরে সাভারের রেডিও কলোনি স্কুল মাঠে আয়োজিত বিশাল জনসভায় যোগ দেবেন সাভার থানা, আশুলিয়া থানা ও ধামরাই থানা আওয়ামী লীগসহ ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের শীর্ষ নেতারা। আরও অংশ নেবেন দল ও অঙ্গসংগঠনের সব পর্যায়ের নেতা-কর্মীরা।

শুক্রবার (৯ ডিসেম্বর) দুপুরে রেডিও কলোনিতে গিয়ে দেখা গেছে, কেন্দ্রীয় বিভিন্ন নেতাদের ছবি ও পোষ্টার দিয়ে জনসভাস্থল ভরে ফেলা হয়েছে। মঞ্চের কাজও প্রায় শেষ। স্থানীয় নেতারা জনসভাস্থল পরিদর্শন আসছেন।

তারা বলছেন, শনিবারের বিশাল জনসভায় অন্তত ৫ লাখ লোক হবে। এটি সফল করতে এখন পর্যন্ত বেশ কয়েকটি যৌথসভা করেছে সাভার উপজেলা ও পৌরসভা, আশুলিয়া থানা ও ধামরাই উপজেলা আওয়ামী লীগ। বৃহৎ গণ জমায়েত ঘটাতে দলটির অঙ্গ সংগঠনগুলোকেও দেওয়া হয়েছে কড়া নির্দেশনা। নিজেদের শক্তি ও সমর্থন দেখাতে সব ধরনের প্রস্তুতি নিয়ে মাঠে থাকার ঘোষণা দিয়েছেন নেতারা।

নেতাদের ভাষ্য, শনিবারের বিশাল জনসভা বিএনপির সঙ্গে পাল্টাপাল্টি কোনো কর্মসূচি নয়। মূলত জনসমর্থন দেখাতেই এ আয়োজন করা হয়েছে।

সাভারের এ জনসভায় প্রধান অতিথি হিসেবে থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বিশেষ অতিথি হিসেবে থাকবেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক , অ্যাডভোকেট কামরুল ইসলাম ও জাহাঙ্গীর কবির নানক; যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, শিক্ষামন্ত্রী দীপু মনি, ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণ বাংলানিউজকে বলেন, আমাদের জনসভার জন্য ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। শান্তিপূর্ণ এই জনসভা মহা সমাবেশ রূপ নেবে বলে আশা করি। ঢাকা জেলার সব কয়টি ইউনিটকে প্রস্তুতি নেওয়ার জন্য বলা হয়েছে। এই জনসভা প্রমাণ করবে দেশের মানুষ আমাদের সঙ্গে আছে।

ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি ও ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বেনজীর আহমেদ বাংলানিউজকে বলেন, সাভারে বিজয়ের মাসে আমরা বিশাল জনসভা আয়োজন করেছি। আমরা আশা করি জনসভায় ৫ লাখ লোকের সমাগম হবে। কারণ, বিজয়ীদের জন্য এই জনসমাবেশ হচ্ছে বিজয়ের মাসে। স্বাধীনতার মাসে রাজাকাররা (বিএনপি) কেন জনসমাবেশ করবে? স্বাধীনতার মাসে তাদের কোনো কর্মসূচি করার অধিকার নেই।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২২
এসএফ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।