ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

চূড়ান্ত লড়াইয়ের সময় এসে গেছে: মান্না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০০ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২২
চূড়ান্ত লড়াইয়ের সময় এসে গেছে: মান্না

ঢাকা: নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, সরকার ফ্যাসিবাদী আচরণের সব সীমা অতিক্রম করেছে। চূড়ান্ত লড়াইয়ের সময় এসে গেছে।

এই লড়াইয়ে আমাদের বিজয় সুনিশ্চিত। শুক্রবার (৯ ডিসেম্বর) এক বিবৃতিতে এসব কথা বলেন তিনি।

মান্না বলেন, বিরোধী রাজনৈতিক শক্তিকে দমনের জন্য সরকার সর্বশক্তি নিয়োগ করেছে। সরকারের শীর্ষ পর্যায় থেকে রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত এবং অসাংবিধানিক বক্তব্য দেওয়া হচ্ছে। শান্তিপূর্ণ কর্মসূচিতে গুলি করে, হামলা করে তারা দেশকে অস্থিতিশীল করে তুলেছে। অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখতে সরকার শেষ চেষ্টা করছে। তারাও জানে সময় ফুরিয়ে এসেছে।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে আটকের প্রতিবাদ জানিয়ে গণতন্ত্র মঞ্চের এই শীর্ষ নেতা বলেন, হামলা, মামলা, গ্রেফতার করে গণ অভ্যুত্থান ঠেকানো যাবে না।  

অবিলম্বে কেন্দ্রীয় নেতারাসহ বিএনপি ও গণতন্ত্র মঞ্চের নেতাকর্মীদের মুক্তি দাবি করেন তিনি।

সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে মান্না বলেন, বিদায় নেওয়ার জন্য প্রস্তুত হন। পদত্যাগ করে অন্তর্বর্তীকালীন সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করুন। অন্যথায় জনগণ রাজপথে ফয়সালা করবে। গত ১৪ বছর ধরে যে জনগণের সব অধিকার হরণ করেছেন, সিদ্ধান্ত এখন সেই জনগণের হাতে।

জনগণের উদ্দেশে তিনি বলেন, আমাদের ভয় পাওয়ার কিছু নেই। ভয় পেয়েছে স্বৈরাচার সরকার। যে যেখানে আছেন, সেখান থেকেই প্রতিরোধ গড়ে তুলতে হবে।  

দলমত নির্বিশেষে সব বিরোধী রাজনৈতিক দল এবং গণতন্ত্রকামী জনগণকে ঐক্যবদ্ধভাবে সরকারের বিরুদ্ধে তীব্র আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২২
এমকে/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।