ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

রাজনীতি

পুলিশের টানা হেঁচড়ায় দেশবাসী ক্ষুব্ধ: রিজভী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২২
পুলিশের টানা হেঁচড়ায় দেশবাসী ক্ষুব্ধ: রিজভী

ঢাকা: বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিভাগীয় গণসমাবেশ নিয়ে পুলিশের টানা হেঁচড়ায় দেশবাসী ক্ষুব্ধ।  

তিনি অভিযোগ করে বলেন, বিএনপি’র মতো একটি বৃহৎ রাজনৈতিক দলের শান্তিপূর্ণ গণসমাবেশের কর্মসূচিতে প্রতিবন্ধকতা সৃষ্টির জন্য এক পরিকল্পিত নীল-নকশায় মেতেছে আওয়ামী সরকার।

সমাবেশের ভেন্যু নিয়ে সিদ্ধান্তহীনতার দোলাচল তৈরীর পরিস্থিতি সরকারের অসৎ অনাচারের বহিঃপ্রকাশ।  

মঙ্গলবার (৬ ডিসেম্বর) সন্ধ্যায় নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন বিএনপি নেতা মীর সারাফত আলী অপু, শিরিন সুলতানা, মীর নেওয়াজ আলী নেওয়াজ ও আরিফা সুলতানা রুমা প্রমুখ।

রিজভী বলেন, বিএনপি নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে চলছে গ্রেফতার, গ্রেফতারের নামে পুলিশী তল্লাশী, আসবাবপত্র ভাংচুরসহ পরিবারের লোকজনের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ। এরা গণতন্ত্রকামী জনগণকে দাবিয়ে রাখার জন্য সরকারের রাষ্ট্রীয় দমনযন্ত্রকে ব্যবহার করছে বিএনপি’র ওপর।

তিনি আরও বলেন, পরিস্থিতি এমন পর্যায়ে নিয়ে যাওয়া হচ্ছে যে, বিএনপি নেতাকর্মীদের বাঁচা অর্থ কায়ক্লেশে বেঁচে গর্তে থাকা। পুলিশের কাছে এখন নিরপেক্ষতা কোনো বিবেচ্য বিষয় নয়, বরং দলীয় আনুগত্য গুরুত্ব পেয়ে থাকে। তাদের বিবেচনাশক্তি থাকলে বিএনপি’র ঢাকার গণসমাবেশ নিয়ে বাড়াবাড়ি করতেন না।  

রাষ্ট্রের প্রতিটি অঙ্গকে দলীয় চেতনায় সংগঠিত করা হয়েছে দাবি করে তিনি বলেন, বিচার ব্যবস্থা সুষ্ঠু ও নিরপেক্ষভাবে কাজ করতে পারছে না। দলীয়করণের রাজনীতি গণতান্ত্রিক রাজনীতি নয়। বিরোধী দল শত্রুদল নয়। বিএনপি’র রাজনীতি জনস্বার্থকেন্দ্রীক। গণসমাবেশে জনগণের পক্ষেই কথা বলা হবে।

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২২
টিএ/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa