ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

চুয়াডাঙ্গায় বিএনপির ৪ নেতাসহ ১৪ জন গ্রেফতার, ৫ ককটেল জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২২
চুয়াডাঙ্গায় বিএনপির ৪ নেতাসহ ১৪ জন গ্রেফতার, ৫ ককটেল জব্দ

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গায় বিশেষ অভিযান চালিয়ে বিএনপির চার নেতাসহ ১৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে পাঁচটি ককটেল।

চলমান বিশেষ অভিযানের তৃতীয় দিন শনিবার (৩ ডিসেম্বর) সকাল থেকে রোববার সকাল পর্যন্ত জেলার বিভিন্ন স্থান থেকে তাদের গ্রেফতার করা হয়।  

পুলিশ জানায়, নাশকতার পরিকল্পনাকালে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের চার নেতাকে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে পাঁচটি ককটেল ও বিস্ফোরিত ককটেলের অংশবিশেষ উদ্ধার করা হয়। একই অভিযানে গ্রেফতারি পরোয়ানাভুক্ত আরও ১০ জনকে গ্রেফতার করা হয়।  

চুয়াডাঙ্গা পুলিশ সুপার আব্দুল্লাহ্ আল মামুন জানান, গ্রেফতার করা চার বিএনপি নেতাকর্মীর নামে নাশকতা ও বিস্ফোরক আইনে মামলা করা হয়েছে। রোববার দুপুরে তাদের আদালতে সোপর্দ করা হয়েছে।


চুয়াডাঙ্গা জেলা বিএনপির সদস্য সচিব শরিফুজ্জামান শরীফ বলেন, শনিবার রাতে ঘুমন্ত অবস্থায় চুয়াডাঙ্গা জেলা যুবদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক  আব্দুল সালাম বিপ্লব, আলুকদিয়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান, গ্রাম বিষয়ক সম্পাদক আশাদুল ইসলাম ও চুয়াডাঙ্গা পৌর ছাত্রদলের সদস্য সচিব মাজেদুল ইসলাম মেহেদীকে গ্রেফতার করে পুলিশ। তাদের নামে কোনো মামলা ছিল না। আগামী ১০ ডিসেম্বর বিএনপির সমাবেশকে কেন্দ্র করে বিভিন্ন জেলা পর্যায়ে বিএনপি ও এর বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের আটক করা হচ্ছে। পুলিশ বাদী হয়ে গায়েবি মামলা দিচ্ছে। এ গণগ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে তাদের মুক্তি দাবি করছি। এভাবে মামলা দিয়ে কোনোভাবেই আন্দোলন বন্ধ করা যাবে না।

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২২
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।