ঢাকা, শনিবার, ১৩ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

রাজনীতি

বিএনপির সমাবেশস্থল ও আশপাশে মোবাইল ফোনে মিলছে না ইন্টারনেট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৩ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২২
বিএনপির সমাবেশস্থল ও আশপাশে মোবাইল ফোনে মিলছে না ইন্টারনেট

রাজশাহী: হঠাৎ করেই রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশস্থল ও আশপাশের এলাকায় মোবাইল ফোনে ইন্টারনেট-সেবা বিঘ্নিত হচ্ছে। শনিবার (৩ ডিসেম্বর) সকাল থেকেই অনিবার্য কারণে মুঠোফোনে ইন্টারনেট সেবা পাচ্ছেন না অনেক গ্রাহক।

এ নিয়ে সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন সংবাদকর্মীরা।

নেটওয়ার্ক সমস্যার কারণে মুঠোফোনে কথা বলতেও সমস্যা হচ্ছে বলে অভিযোগ করেছেন নগরবাসীরা।

খোঁজ নিয়ে জানা যায়, শনিবার (৫ নভেম্বর) দুপুর থেকে মহাগরীর ঐতিহাসিক মাদ্রাসা মাঠে বিএনপির বিভাগীয় গণসমাবেশ শুরু হয়। এর আগে থেকেই গ্রাহকরা মোবাইল ফোনে ডাটার মাধ্যমে ইন্টারনেট ব্যবহার করতে পারছেন না। কেবল যাদের ব্রডব্যান্ড সংযোগ ও ওয়াইফাই রয়েছে তারাই অনলাইনে যোগাযোগ করতে পারছেন।

মহানগরীর পদ্মা আবাসিক এলাকার বাসিন্দা মো. খাইরুল ইসলাম বলেনে, আমার বাসায় ওয়াইফাই সংযোগ থাকায় ইন্টারনেট ব্যবহার করতে পারছি। কিন্তু বাসা থেকে বের হলে মোবাইলে ইন্টারনেট সংযোগ পাচ্ছি না। আবার দুই-তিনবারের চেষ্টার পর কল যাচ্ছে।

বগুড়ার আদমদীঘি থেকে বিএনপির সমাবেশে আসা নাইম হোসেন বলেন, শুক্রবার (২ ডিসেম্বর) সকালে রাজশাহী এসেছি। আজ সকাল ৯টার আগ পর্যন্ত ইন্টারনেট নির্বিঘ্নে ব্যবহার করতে পেরেছি। কিন্তু তারপর থেকেই মুঠোফোনে ডাটার মাধ্যমে ইন্টারনেট পাচ্ছি না। আমার পরিবারের সদস্যরা ভিড়িও কলে বিএনপির সমাবেশ দেখতে চেয়েছে। কিন্তু মুঠোফোনে ইন্টারনেট সংযোগ না থাকায় দেখাতে পারছি না।

মহাগরের উপশহর এলাকার বাসিন্দা নুরুল হুদা বলেন, সকালে বাসায় ওয়াইফাই ব্যবহার করে ইন্টারনেট পেলেও বাসা থেকে বের হয়ে মুঠোফোনে আর ইন্টারনেট পাইনি।

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের সিদ্ধান্তে নিত্যপ্রয়োজনীয় পণ্যমূল্য বৃদ্ধি, কয়েকটি জায়গায় নেতা-কর্মীকে হত্যার অভিযোগ, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং দেশব্যাপী দলীয় নেতা-কর্মীদের ওপর হামলা-মামলার প্রতিবাদে রাজশাহীতে এই বিভাগীয় গণসমাবেশ করছে বিএনপি। এরই মধ্যে গণসমাবেশে যোগ দিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অন্য শীর্ষ নেতারা।

এর আগে গত বুধবার (১ ডিসেম্বর) রাজশাহীর মাদ্রাসা মাঠে ৮ শর্তে বিএনপিকে সমাবেশ করার অনুমতি দেয় পুলিশ। এর মধ্যে একটি শর্ত ছিল যে, মাঠে কোনো ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগ কিংবা রাউটার ব্যবহার করা যাবে না।

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২২
এসএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa