ঢাকা, বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

রাজনীতি

ড. কামাল টাকা পাচার করেছেন: কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০২ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২২
ড. কামাল টাকা পাচার করেছেন: কাদের ছবি: শাকিল আহমেদ

ঢাকা: গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন ট্যাক্স ফাঁকি দিয়ে কালো টাকা সাদা এবং বিদেশে অর্থ পাচার করেছেন বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, কামাল হোসেন কত টাকা পাচার করেছেন তা দেশে মানুষ জানতে চায়।

শুক্রবার (২ ডিসেম্বর) সোহরাওয়ার্দী উদ্যানে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ ছাত্রলীগের যৌথ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ড. কামাল হোসেন বলেছেন সরকার নাকি দেশের বাইরে টাকা পাচার করেছে। বানরে সংগীত গায়, শীলা জলে ভাসে। কামাল হোসেন সাহেব রাজনীতির রহস্য পুরুষ। ৭১ সালে বঙ্গবন্ধু যখন পাকিস্তানিদের হাতে গ্রেফতার হন তখন কামাল হোসেন ইন্টারকন্টিনেটাল হোটেলের সামনে গাড়ি থেকে নেমে হোটেলে ঢোকেন। তার পর তার আর খবর নেই। আমরা খবর পেলাম তিনি পাকিস্তানে চলে গেছেন। পাকিস্তানে পলায়ন, ভাইরে আমরা পালাই নাই। আপনি পরে বঙ্গবন্ধুর দয়ায় পররাষ্ট্রমন্ত্রী হয়েছিলেন। আজকে তিনি অর্থ পাচারের কথা বলে।

তিনি আরও বলেন, কামাল হোসেন সাহেব কি করেছেন, কালো টাকা সাদা করেছেন। আপনি অর্থ পাচার করেন, তারেকের নাম বলেন না। নিজে অর্থ পাচার করেন, আপনার ইহুদী জামাতার মাধ্যমে শত কোটি টাকা পাচার করেছেন। কত টাকা পচার করেছেন দেশের মানুষ জানতে চায়।

ড. কামাল হোসেন ট্যাক্স ফাঁকি দিয়েছেন উল্লেখ করে সেতুমন্ত্রী বলেছেন, ট্যাক্স ফাঁকি দিয়ে আদালতে গিয়ে তারপর আদেশ নিয়ে ট্যাক্স জমা দিয়েছেন। ট্যাক্স ফাঁকি দিয়েছেন কামাল হোসেন। তিনি এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটাক্ষ করে বড় বড় কথা বলেন।

ড. কামাল হোসেনের উদ্দেশ্যে ওবায়দুল কাদের আরও বলেন, পালাবে তারেক রহমানরা, কামাল হোসেন সাহেব আমরা তো জানতাম আপনার পকেটে সব সময় একটা ভিসা থাকে। হঠাৎ হাঠাৎ বিদেশে চলে যান, দলের লোককেও বলে না।

ওয়ান ইলেভেন প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ওয়ান ইলেভেনে আপনি কি ভূমিকা পালন করেছেন? সেদিন জরুরি সরকারের সঙ্গে যোগ সাজোস করে সরকার গঠন, মাইনাস টু করে সরকার গঠন; সে রঙিন খোয়াব উড়ে গেছে। আজও আবার তত্ত্বাবধায়কের নামে জরুরি সরকার আনতে চাইছেন। তত্ত্বাবধায়ক আর ফিরে আসবে না, পরিষ্কার বলে দিতে চাই।

বিএনপির টাকা দুবাই থেকে আসে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, টাকা কোথা থেকে আসে, টাকা আসে দুবাই থেকে। কোথায় কোথায় টাকা পাচার করেছেন সে খবর নেওয়া হচ্ছে। এখন যদি কেউ টাকা পাচার করে থাকে সে খবরও নেওয়া হবে। টাকা পাচারকারী কেউ রেহাই পাবে না।

বাংলাদেশ সময়: ১৪০২ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২২
এসকে/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa