ঢাকা, সোমবার, ১৫ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

রাজনীতি

ঢাকা মহানগর ছাত্রলীগের সম্মেলন শেষ, নেতৃত্বের আলোচনায় যারা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪০ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২২
ঢাকা মহানগর ছাত্রলীগের সম্মেলন শেষ, নেতৃত্বের আলোচনায় যারা ছবি: শাকিল আহমেদ

ঢাকা: শেষ হয়েছে ঢাকা মহানগর ছাত্রলীগের বার্ষিক সম্মেলন। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ ছাত্রলীগের বার্ষিক সম্মেলনকে ঘিরে ছাত্রলীগের নেতাকর্মীরা ‘জয় বাংলা’ স্লোগানে উত্তাল করে তুলেছে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যান।

শুক্রবার (২ ডিসেম্বর) বেলা ১১টায় দুই মহানগর ছাত্রলীগের যৌথ সম্মেলন উদ্বোধন করেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়। দুপুর ১টায় সম্মেলন শেষ হয়।

এর আগে সকাল থেকেই সোহরাওয়ার্দী উদ্যানে নেতাকর্মীরা উপস্থিত হতে শুরু করেন। ঢাকা উত্তর ও দক্ষিণ ছাত্রলীগের নেতাদের পাশাপাশি দুই মহানগরের অধিভুক্ত সব থানা, ওয়ার্ড ও ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত হয়েছেন।

প্রবেশমুখগুলোতে দেখা গেছে তারুণ্যের চাঞ্চল্যতা। স্লোগানে মুখরিত পুরো উদ্যান এলাকা। বিভিন্ন থানা ও ওয়ার্ড থেকে আসা নেতাকর্মীরাও সেজেছেন বর্ণিল সাজে। সম্মেলনের উচ্ছ্বাস ক্লান্তহীন রেখেছে হাজার হাজার নেতাকর্মীকে।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ঢাকা দক্ষিণ ছাত্রলীগের শীর্ষ পদের দৌড়ে যারা
দক্ষিণ ছাত্রলীগের শীর্ষ পদে শোনা যাচ্ছে বেশ কয়েকজনের নাম। তাদের মধ্যে রয়েছেন- কবি নজরুল কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাংস্কৃতিক বিষয়ক উপ-সম্পাদক মাইনুল হাওলাদার, দক্ষিণ ছাত্রলীগের সহ-সভাপতি বারেক হোসেন আপন, যুগ্ম সাধারণ সম্পাদক ফজলুল করিম মিরাজ, যুগ্ম সাধারণ সম্পাদক নিবাস মজুমদার, ধর্ম বিষয়ক উপ-সম্পাদক এস এম মেহেদী হাসান ও যুগ্ম সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত।

এ বিষয়ে কবি নজরুল কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাংস্কৃতিক বিষয়ক উপ-সম্পাদক মাইনুল হাওলাদার বলেন, আমি দীর্ঘদিন কবি নজরুল শাখা ছাত্রলীগে নেতৃত্ব দিয়েছি। মহানগরে এখন সভাপতি প্রার্থী। আমি এ নগর সংগঠনে কাজ করতে চাই। এখানে সংগঠনকে শক্তিশালী করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সব কর্মসূচি ও নির্দেশনা বাস্তবায়নে আওয়ামী লীগের সহযোগী হতে চাই।

ঢাকা উত্তরের নেতৃত্বের দৌড়ে যারা
ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের শীর্ষ পদের দৌড়ে যাদের নাম আলোচনায় আসছে, তারা হলেন- ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সালমান খান প্রান্ত, উপ-দপ্তর সম্পাদক জাকওয়ান হুসাইন, ধানমন্ডি থানা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও উত্তর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাজিবুল ইসলাম বাপ্পি, সহ-সভাপতি শাহাবুদ্দিন আহমেদ সুমন, মোহাম্মদপুর থানা ছাত্রলীগের সভাপতি রাসেল, রূপনগর থানা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মিঠু, কাফরুল থানা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রায়হান প্রমুখ।

ধানমন্ডি থানা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও উত্তর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাজিবুল ইসলাম বাপ্পি ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতির দৌড়ে এগিয়ে আছেন।  

তিনি বলেন, আমি যদি নেতৃত্বে আসি মুজিবের আদর্শের সৈনিকদের সঙ্গে নিয়ে শেখ হাসিনার সব নির্দেশনা বাস্তবায়নে রাজপথে সুদৃঢ় অবস্থানে থাকব।

‘যারা আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা পরিবার এবং ত্যাগে ও পরিশ্রমী তাদের অগ্রাধিকার দেব। সামনে জাতীয় নির্বাচনকে ঘিরে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের নেতাদের নিয়ে সাধারণ জনগণের সঙ্গে সম্পর্ক উন্নয়নে কাজ করব’- বলেন পদপ্রত্যাশী এ নেতা।

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২২
এনবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa