ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

রাজনীতি

সভা-সমাবেশ মানুষের সাংবিধানিক অধিকার: চুন্নু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২২
সভা-সমাবেশ মানুষের সাংবিধানিক অধিকার: চুন্নু

ঢাকা: জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু বলেছেন, সভা-সমাবেশ মানুষের সাংবিধানিক অধিকার। বর্তমান সময়ে বিএনপির অভিযোগ, সরকার সমর্থকরা তাদের সভা-সমাবেশ করতে দিচ্ছে না।

সরকার সমর্থকদের হামলা ও মামলায় নাকি তারা বিপর্যস্ত। আমরা মানুষের সাংবিধানিক অধিকারে বিশ্বাস করি। আমরা বাধাহীনভাবে সভা-সমাবেশ করার পক্ষে। কিন্তু, দুঃখের বিষয় হচ্ছে ১৯৯১-৯৬ সাল পর্যন্ত বিএনপির হামলায় জাতীয় পার্টি কোনো সভা-সমাবেশ করতে পারেনি। বিএনপি কর্মীদের সঙ্গে পুলিশও অমানবিক অত্যাচার করেছে জাতীয় পার্টি নেতাকর্মীদের ওপর। বিএনপির হামলা ও মামলা এখনো জাতীয় পার্টির নেতাকর্মীরা ভুলে যায়নি।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দুপুরে বনানীস্থ কার্যালয়ে নব-নির্বাচিত জাতীয় ছাত্র সমাজ কেন্দ্রীয় কমিটির নেতাকর্মীরা পার্টি মহাসচিব মুজিবুল হক চুন্নুকে ফুলেল শুভেচ্ছা জানাতে এলে তিনি তাদের উদ্দেশ্যে এ কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগ ও বিএনপি মহাসমাবেশের নামে দেশে ভীতিকর অবস্থা সৃষ্টি করেছে। একটি দল ক্ষমতা আঁকড়ে রাখতে চায় আর অপর দলটি ক্ষমতায় যেতে মরিয়া হয়ে উঠেছে। ক্ষমতার লোভে দুটি দল সন্ত্রাসের পথ বেছে নিচ্ছে। কিন্তু, দেশের মানুষ আর এই দুটি দলকে ক্ষমতায় দেখতে চায় না। দেশের মানুষ আর সন্ত্রাস, নৈরাজ্য, দুর্নীতি, দুঃশাসন, স্বজনপ্রীতি ও টাকা পাচার দেখতে চায় না।

তিনি আরও বলেন, দেশের মানুষ জাতীয় পার্টিকে রাষ্ট্র ক্ষমতায় দেখতে চায়। দেশের মানুষ এখনো পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের নেতৃত্বে দেশ পরিচালনার কথা মনে রেখেছে। দেশের মানুষ মনে করে, আওয়ামী লীগ ও বিএনপির চেয়ে জাতীয় পার্টি বেশি সুশাসন দিতে পারবে। জাতীয় পার্টিই দেশ থেকে দুর্নীতি ও দুঃশাসন বন্ধ করতে পারবে।    

জাতীয় ছাত্র সমাজ এর নব-নির্বাচিত সভাপতি আল মামুন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম খান এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় আরও উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য ফখরুল ইমাম এমপি, রেজাউল ইসলাম ভূঁইয়া, আলমগীর সিকদার লোটন, জহিরুল ইসলাম জহির, জহিরুল আলম রুবেল, ভাইস-চেয়ারম্যান জসিম উদ্দিন ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক নির্মল চন্দ্র দাস, শাহজাহান মানসুর, হুমায়ূন খান, কাজী আবুল খায়ের, দপ্তর সম্পাদক এম এ রাজ্জাক খান, যুগ্ম শিক্ষা বিষয়ক সম্পাদক সামসুল আলম লিপ্টন, কেন্দ্রীয় নেতা মঈনুর রাব্বী চৌধুরী, মোতাহার হোসেন রাশেদ চৌধুরী, রাকিন আহমেদ, আবু সাঈদ আজাদ খুররাম ভুঁইয়া, মোখলেছুর রহমান বস্তু, শামীম আহমেদ রিজভী ও  জাতীয় ছাত্র সমাজের নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২২
এসএমএকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa