ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অন্যান্য খেলা

ভারতে তৃতীয় স্থানে জিয়া, জয়ে শুরু মিনহাজের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, মে ২৬, ২০১৬
ভারতে তৃতীয় স্থানে জিয়া, জয়ে শুরু মিনহাজের

ঢাকা: ভারতের উড়িষ্যা রাজ্যের ভূবনেশ্বরে অনুষ্ঠানরত নবম কিট আন্তর্জাতিক দাবা ফেস্টিভালের এলিট ক্যাটাগরির পঞ্চম রাউন্ডের খেলা শেষে বাংলাদেশ নৌবাহিনীর গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান চার পয়েন্ট নিয়ে ১৬ জনের সাথে মিলিতভাবে তৃতীয় স্থানে রয়েছেন।

 

বাংলাদেশ নৌবাহিনীর ফিদে মাস্টার সেখ নাসির আহমেদ ও শেখ রাসেল মেমোরিয়াল স্পোর্টিং ক্লাবের ক্যান্ডিটেড মাস্টার সোহেল চৌধুরী তিন পয়েন্ট, বাংলাদেশ নৌবাহিনীর ও ফিদে মাস্টার খন্দকার আমিনুল ইসলাম ও যোয়ার হক প্রধান আড়াই পয়েন্ট, মোহাম্মদ হাসান ও নূরুল ইসলাম মাহিন দুই পয়েন্ট, ফিদে মাস্টার ইউনুস হাসান, মোঃ জামাল উদ্দিন, মোহাম্মদ সিরাজুল কবীর ও কাউসার আলী ইতি দেড় পয়েন্ট, রুবেল পারভেজ, আবুল কাশেম ও জান্নাতুল ফেরদৌস এক পয়েন্ট করে পেয়েছেন।

বৃহস্পতিবার (২৬ মে) সকালে অনুষ্ঠিত পঞ্চম রাউন্ডের খেলায় জিয়া ভারতের আন্তর্জাতিক মাস্টার রাহুল সাংমাকে, নাসির ভারতের বৈভব মিশ্রাকে, মাহিন ভারতের চান্দ্রাই হাজরাকে ও জামাল নেপালের শাহ রাম সুরাতকে পরাজিত করেন।

এছাড়া, সোহেল ভারতের মহিলা গ্র্যান্ড মাস্টার সোয়াতি গাটের সাথে, যোয়ার ভারতের ফিদে মাস্টার রাজেশ কুমার জেনার সাথে ও হাসান ভারতের সাহিল টিককোর সাথে ড্র করেন। আমিন ভারতের অর্জুনের কাছে হেরে যান।

এদিকে, বিশ্বকাপ দাবার কোয়ালিফায়িং এশিয়ান কন্টিনেন্টাল দাবা চ্যাম্পিয়নশিপ (ওপেন ও মহিলা চ্যাম্পিয়ন্স) এর খেলায় বাংলাদেশের জাতীয় চ্যাম্পিয়ন আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন আজ প্রথম রাউন্ডে সৌদি আরবের মাসরি আবদুল রহমানকে পরাজিত করে শুভ সূচনা করেছেন।

মহিলা বিভাগে জাতীয় মহিলা চ্যাম্পিয়ন আন্তর্জাতিক মহিলা মাস্টার শামীমা আক্তার লিজা দুই নং সিডেড চিনের আন্তর্জাতিক মাস্টার গাও কিয়ের সাথে এবং মহিলা ফিদে মাস্টার শারমীন সুলতানা শিরিন ভারতের মহিলা গ্র্যান্ড মাস্টার সোমিয়া সোয়ামিনাথনের সাখে খেলেন।

ওপেন বিভাগ এশিয়ার ১৯টি দেশের ২৮জন গ্র্যান্ড মাস্টার, ১৩জন আন্তর্জাতিক মাস্টারসহ ৯১জন খেলোয়াড় এবং মহিলা বিভাগ এশিয়ার ১৫টি দেশের ৭জন মহিলা গ্র্যান্ড মাস্টার, ৬জন আন্তর্জাতিক মাস্টার ও ৭জন আন্তর্জাতিক মহিলা মাস্টারসহ ৩৫জন খেলোয়াড় অংশ নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, ২৬ মে ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অন্যান্য খেলা এর সর্বশেষ