ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

মুক্তমত

ওয়েল ডান খালেদা জিয়া

ফজলুর রহমান, অতিথি লেখক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১২
ওয়েল ডান খালেদা জিয়া

ওয়েল ডান বিরোধী দলের নেতা বেগম খালেদা জিয়া। আপনাকে অভিনন্দন।

একই সঙ্গে সাধুবাদ সরকারকে- বিরোধী দলকে ঢাকায় নির্বিঘ্নে একটি গণমিছিল করতে দেওয়ার জন্যে। সরকার চাইলে যে কোনো রাজনৈতিক কর্মসূচিতে যে একটি গুলি চালানোরও প্রয়োজন হয় না তার প্রমাণ দেশবাসী পেয়েছে ৩০ জানুয়ারি।

বিরোধী দলের গণমিছিল, মহানগর আওয়ামী লীগের জনসভা- অর্থাৎ পাল্টাপাল্টি রাজনৈতিক কর্মসূচি ঘিরে দেশজুড়ে আতঙ্ক, উৎকণ্ঠা ছিল। শেষ পর্যন্ত নিরাপদে রাজধানীতে সব কিছু শেষ হয়েছে যদিও রাজশাহীতে প্রাণহানির ঘটনা ঘটেছ।

গণমিছিল শুরুর আগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া রাজনীতির ভাষায় অনেক কথা বলেছেন। বলেছেন তিনি, তার দল সেনা অভ্যুত্থানে বিশ্বাস করে না। এ ভাষণের জন্যে তাকে ধন্যবাদ। আরও অভিনন্দন ১২ মার্চ তাদের ‘চলো চলো ঢাকা চলো’ কর্মসূচিতে আওয়ামীলীগের দেশপ্রেমিক নেতাকর্মীদের অংশ নেওয়ার আহবানের জন্যে। এটা প্রমাণিত সত্য যে আওয়ামী লীগ বিএনপির বড় রাজনৈতিক প্রতিপক্ষ। তারপরও তিনি তাদের আমন্ত্রণ জানিয়েছেন তার রাজনৈতিক কর্মসূচিতে অংশ নিতে। এর আগে খুলনা অভিমুখে রোচমার্চের পথসভায় তিনি আওয়ামী লীগ নেতাদের বিএনপিতে যোগদানের আহবান জানিয়েছিলেন। বলেছিলেন তারা এলে বিএনপিতে তাদের জন্যে বড় বড় পদ থাকবে। সোমবার গণমিছিলে তিনি বলেন, ‘আওয়ামী লীগের মধ্যে যারা দেশ প্রেমিক আছেন তারাও আমাদের চলো চলো ঢাকা চলো’ কর্মসূচিতে শরিক হোন। ’

প্রতিপক্ষের মধ্যে ‘দেশপ্রেমিক’ আছে এটা মেনে নেওয়ার জন্যে বেগম জিয়াকে আবারও ধন্যবাদ। আমাদের গণতন্ত্রের অভিযাত্রায় বিএনপি থেকে আওয়ামী লীগের জন্যে এবং আওয়ামী লীগ থেকে বিএনপির জন্যে এমনি অংশগ্রহণের আমন্ত্রণ আসুক। তবে বিরোধী দলের নেতাকে এটাও ভাবতে হবে ‘আওয়ামী লীগের দেশপ্রেমিক’রা এসে নিশ্চিয়ই সেই কর্মসূচিতে অংশ নেবে না যেখানে মানবাতাবিরোধী অপরাধে গ্রেফতার গোলাম আযমের মুক্তির জন্যে স্লোগান ওঠে। গণমিছিলে জামায়াত-শিবিরকর্মীরা তাই করেছে।

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, ৩০ জানুয়ারি, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa